অটোমোবাইল ডেস্ক, টেকজুম ডটটিভি// ৬২ হাজার টাকয় রানারের নতুন বাইক বাজারে নিয়ে আসছে রানার। এটির মডেল ‘আরটি’। যদিও রানারের ওয়েবসাইটে এই বাইকটি এখনো তালিকাভূক্ত হয়নি। তবুও বিভিন্ন মোটরসাইকেল নিয়ে প্রকাশিত ব্লগে বাইকটি নিয়ে বিস্তারিত তথ্য প্রকাশ হয়েছে। বাইকটি লাল ও কালো রঙে পাওয়া যাবে ।

নতুন এ বাইকটিতে আছে, ৮৬ সিসির সিঙ্গেল সিলিন্ডারের এয়ার কুলড ইঞ্জিন।যা সর্বোচ্চ গতি পাওয়া যাবে ৭৬ কিলোমিটার। রানারের দুরন্ত বাইকের উভয় চাকা স্পোকের হলেও আরটিতে সংযোজন করা হয়েছে অ্যালয় রিম। কিক স্টার্টের পাশাপাশি সেলফ স্টার্টারও রয়েছে।

৪ স্পিড গিয়ার ট্রান্সমিশনের বাইকটির জ্বালানির ধারণ ক্ষমতা ৮ লিটার। অন্যদিকে দুরন্ততে ৬ লিটারের কিছু বেশি জ্বালানির ধারণ ক্ষমতা ছিল।

৮৬ কিলোগ্রাম ওজনের বাইকটিতে ফ্রন্ট সাসপেনশন টেলিস্কোপিক। রিয়ারে আছে টুইন শক অ্যাবসর্ভার। বাইকটির উভয় চাকায় ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

ফ্রন্ট টায়ারের আকার ২.৫-১৭, রিয়ার টায়ার ২.৭৫-১৭। দুরন্তের মতই বাইকটিতে ১২ ভোল্টের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

দুরন্তের আদলে তৈরি বাইকটিতে ওয়েট টাইপ মাল্টিপল ক্লাচ ব্যবহার করা হয়েছে। এর ডিজাইনেও বৈচিত্র্য রয়েছে। ফুয়েল ট্যাংকের দু্পাশে কভার রয়েছে। এমনিভাবে ইঞ্জিনেও গার্ড আছে। কিন্তু দুরন্তের মতই এতে বাম্পার এবং শাড়ি গার্ড নেই। আছে লম্বা কেরিয়ার। যা দুরন্তেরও ছিল।

 

টেকজুম ডটটিভি/১২সেপ্টেম্বর/এসআর

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন