শিক্ষার্থীদের জন্যে দারুণ ৫টি অ্যাপ

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// শিক্ষার্থীদের লেখাপড়ায় প্রযুক্তি নানা সুবিধা বয়ে এনেছে। বিশেষ করে বেশ কয়েকটি অ্যাপের কথা না বললেই নয়। এখানে দেখে নিন ৫টি ফ্রি অ্যাপের কথা।

১. Quizlet : আইফোন এবং অ্যান্ড্রয়েডে বিনামূল্যে মিলবে অ্যাপটি। আন্তর্জাতিক স্টাডি সাইটগুলোতে ব্যাপক জনপ্রিয় হয়েছে অ্যাপটি। এতে পড়াশোনার নানা টিপস দারুণ উপকারী। হাইস্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্যে নানা কোর্সের এক উপযোগী টুল হিসেবে গ্রহণযোগ্যতা পেয়েছে। এমনকি শিক্ষকরাও তাদের বিভিন্ন কোর্স সম্পর্কে ধারণা পেতে ‘কুইজলেট’ ব্যবহার করেন।

২. Evernote : এই অ্যাপটিও আইওএস এবং অ্যান্ড্রয়েডে ফ্রি পাওয়া যাবে। যেকোনো নোট নিতে দারুণ একটি অ্যাপ। এখান থেকে যাবতীয় নোট ল্যাপটপে বা কম্পিউটারে সিঙ্ক্রোনাইজ করতে পারবেন।

৩. StudyBlue : হাইস্কুল ও কলেজ শিক্ষার্থীদের জন্যে দারুণ এক অ্যাপ। আইফোন ও অ্যান্ড্রয়েডে ফ্রি মিলবে। সাধারণত কোর্সওয়ার্ক গুছিয়ে নিতে সহায়তা করতে আপনাকে। নিজের ইচ্ছামতো কুইজ ও ফ্ল্যাশকার্ড বানাতে পারবেন।

৪. Algeo Graphing Calculator : আইফোন ও অ্যান্ড্রয়েডে ফ্রি পাবেন। এটা একটা দারুণ গ্রাফিং ক্যালকুলেটর। এ বিষয়ে যতগুলো ক্যালকুলেটর রয়েছে এটি তাদের সেরা।
৫. Pocket Atlas of Anatomy TR: আবারো এনাটমি! বলা হয়ে থাকে সেই একজন ভাল সার্জন যার মানব এনাটমি ভাল জানা। আর এই এনাটমি পড়তে হলে যা ছাড়া চলে না তা হচ্ছে Anatomy Atlas। কিন্তু এইসব বইয়ের যে ভর তার থেকে আমাদের ঈদে বাড়ি যেতে যে ব্যাগটা নেয়া হয় সেটা হালকা। Pocket Atlas of Anatomy TR আপনার এই কষ্ট কিছুটা লাঘব করবে। কিন্তু সমস্যা হল এই অ্যাপটির ফ্রি ভার্সনটি ট্রায়াল। ফলে আপনাকে পরে ফুল ভার্সন কিনতে বলা হবে। আপনি একটু বুদ্ধি করলেই অনলাইন থেকে গুগল করে apk ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন