দারাজের ওয়্যার হাউজ
দারাজে কাস্টমার প্রতারিত হওয়ার সম্ভাবনা ক্ষীণ (ভিডিও)

0

শাহজালাল রোহান, টেকজুমডটটিভি// দেশের বৃহত্তম ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ বাংলাদেশ লিমিটেড এর সাফল্যের কথা সব সময় শোনা যায়। মানুষ যেখানে অনলাইনে পণ্য কিনে প্রতারিত হওয়ার আশঙ্কায় ভোগেন। সেখানে দারাজ তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেই চলেছেন। এছাড়াও দারাজ কাস্টমার গ্রোথ, অ্যালেক্সা, গুগল ট্রেইন, পণ্যের মান, কাস্টমার সন্তুষ্টির দিক থেকে অনেক এগিয়ে রয়েছে।

সম্প্রতি বিষয়গুলো যাচাই করতেই টেকজুমের পক্ষ থেকে পরিদর্শন করা হয় তেজগাঁওয়ে অবস্থিত সু-বিশাল দারাজের ওয়্যার হাউজসহ হেড অফিস। যেখানে প্রতিটি সেক্টরেই স্বচ্ছতার পরিবেশ দেখা গেছে।

এ বিষয়ে কথা হয় দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হকের সাথে। তিনি বলেন, যেকোন ই-কমার্স প্রতিষ্ঠান ও লজিস্টিক কোম্পানির জন্য ওয়্যার হাউজ খুবই গুরুত্বপূর্ণ। যে কারণে আমরা দারাজ ওয়্যার হাউজের পেছনে অনেক ইনভেস্ট করি এবং রেগুলার কিভাবে ইমপ্রুভমেন্ট করা যায় সেদিকে নজর দেই। যাতে কাস্টমারদের ১০০% সন্তুষ্টি জায়গাটি ধরে রাখতে পারি।

তিনি বলেন, ক্রেতাদের সন্তুষ্টির মেইন পয়েন্ট হলো যথা সময়ে ডেলিভারি করা, সময় মতো পণ্যটি যাতে তারা পায় , পণ্যটি সহজলভ্য হতে হবে এবং ভালো একটা প্যাকেজে পণ্যটি ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়া। এই প্রসেসগুলো দারাজ মেইনটেইন করে।

ওয়্যার হাউজগুলোতে কোয়ালিটি চেক প্রতিটি ধাপে ধাপে অনেক সতর্ক থাকা হয় জানিয়ে সিইও বলেন, আমাদের ওয়্যার হাউজ গুলুতে তিনটি স্টেজে পণ্যের কোয়ালিটি চেক হয় এবং প্রতিটি স্টেজে কাস্টমারদের জানানো হয় আমরা আসছি। তারা কখন থাকবে সেই সিডিউল নেওয়া হয়। ওভারঅল এই প্রসেসটা এমনভাবে করা হয় যাতে হাজার হাজার পণ্য কোন নির্ভেজাল ভাবে ক্রেতাদের হাতে পৌছে দিতে পারি।

ক্যামেরায় ছিলেন মিরাজুল ইসলাম জীবন

 

টেকজুম/১০জুলাই/ এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন