খুলতে শুরু করেছে বন্ধ হওয়া বৈধ ফেসবুক আইডি

0

ফেসবুক ব্যবহারকারীদের হঠাৎ বন্ধ হয়ে যাওয়া বৈধ আইডিগুলো খুলতে শুরু করেছে কর্তৃপক্ষ। সোমবার ফেসবুক আইডি ব্লকড হয়ে যাওয়া কিছু ব্যাক্তি সঙ্গে কথা হয়েছে, তাদের মধ্যে ২ জন আইডি ফিরে পেয়েছেন। ভুয়া আইডি ব্লকডের সময় কিছু বৈধ আইডিও বন্ধ করে ফেলে ফেসবুক।

প্রসঙ্গত, ১৫ এপ্রিল রাতে বাংলাদেশসহ ৪টি দেশে শুদ্ধি অভিযান পরিচালনা করে ফেসবুক। ওই রাতে দেশের অসংখ্য ফেসবুক ব্যবহারকারী তাদের আইডি হারিয়েছেন। যদিও নিয়ম মেনে আইডি ফিরে পেতে আবেদন করায় এরই মধ্যে অনেকে আইডি ফিরে পেতে শুরু করেছেন।

বেশ কয়েকজন ব্যবহারকারীর সঙ্গে কথা বলে জানা যায়, ফোন নম্বর ভেরিফিকেশনের মাধ্যমে আইডি ফিরে পেয়েছেন বেশিরভাগ ব্যবহারকারীরা। বিশেষ করে যাদের ফেইসবুকের প্রোফাইলে ফোন নম্বর দেওয়া ছিলো সে সকল ব্যবহারকারীরা সহজেই আইডিটি ফিরে পেয়েছেন।

ইসমাইল হোসেন নামে একজন ছা্ত্র বলেন, গতকাল তার আইডি বন্ধ হয়ে যায়।এতে তিনি অনেক চিন্তিত ছিলেন কেননা তার আইডিতে তার পরিবার ও স্কুল কলেজ অনেক বন্ধু রয়েছেন যাদের সঙ্গে যোগাযোগ করে। তবে আজ সকালে ফোন নম্বর ভেরিফিকেশনের মাধ্যমে আমার আইডি ফিরে পেয়েছি।

ফিরোজ আহমেদ জানিয়েছেন, হঠাৎ করে ফেইসবুক আইডিটি বন্ধ হয়ে গেছে। পরে তার আইডিও ফিরে পেয়েছেন ফোন নম্বর ভেরিফিকেশনের মাধ্যমে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন