চাইলে এটিএম মেশিন চলে আসবে আপনার পাশে!

জরুরী প্রয়োজনে টাকা তুলতে হবে; কিন্তু এটিএম বুথ আপনার অবস্থান থেকে অনেক দূরে। এমতাবস্থায় আপনাকে গাড়ির খোঁজ করে সেই বুথে যেতে হবে। কোনো যান্ত্রিক গোলযোগের কারণে সেই বুথের এটিএম মেশিনটি যদি খারাপ থাকে তাহলে মাথায় হাত! কিন্তু এমন যদি হয়, এটিএম বুথটাই চলে আসল আপানার কাছে!

হ্যাঁ, সম্প্রতি এমন এক পদ্ধতি চালু হয়েছে দুবাইয়ে। সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতদের টাকা তোলার জন্য আর এটিএম বুথে দৌঁড়াদৌড়ি করতে হবে না। প্রয়োজন অনুসারে ভ্রাম্যমাণ এটিএম বুথ চলে আসবে সেসব প্রতিষ্ঠানে। দুবাইয়ের আর্থিক লেনদেনভিত্তিক প্রতিষ্ঠান ইউএই এক্সচেঞ্জ বুধবার রাতে এই সেবা পরীক্ষামুলকভাবে চালু করেছে। সেবাটির নাম দেওয়া হয়েছে ‘মোবাইল এক্সচেঞ্জ’।

সংস্থাটির সিইও প্রমথ মানঘাট বলেছেন, আমরা সবসময়ই আমাদের গ্রাহকদের প্রযুক্তির মাধ্যমে উন্নত সেবা দেওয়ার চেষ্টা করে থাকি। মোবাইল এক্সচেঞ্জ সেবাটি নিঃসন্দেহে একটি অভিনব প্রয়াস। এর মাধ্যমে আমরা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতদের বেতন সহ অন্যান্য লেনদেন আরও গ্রাহক বান্ধব করার প্রয়াস চালিয়ে যাচ্ছি।

পরীক্ষামূলক এই ব্যবস্থা ইতিমধ্যেই বেশ সাড়া ফেলেছে। এর জনপ্রিয়তা বাড়তে থাকলে ভবিষ্যতে আরও ব্যাপকভাবে ভ্রাম্যমাণ এটিম বুথ চালু করবে সংস্থাটি।