রাজধানীতে চলছে স্মার্টফোন ও ট্যাব মেলা

24

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি//  রাজধানীতে শুরু হয়েছে তিন দিন ব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলা।  দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট দেখার ও কেনার সুযোগ করে দিতেই এ মেলার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল ১০টা থেকে শুরু হয়েছে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৭’। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপি এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা অষ্টম প্রদর্শনী। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস, আসুস জেনফোন, নকিয়া, লাভা, লিনেক্স, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, আজকের ডিলসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

মেল ঘুরে দেখা গেছে, সব ব্র্যান্ডের স্টলেই তাদের স্মার্টফোন সাজিয়ে বসে আছে। দর্শনার্থী আসছে। দেখছে। কেউ কিনছেও।  মেলায় সকাল থেকেই নকিয়ার স্টলে ভিড় লেগেই আছে। ভিড় দেখা গেছে সিম্ফনি, স্যামসাং, ডিসিএল, উই, অপো ফোনের স্টলে ভিড় দেখা গেছে।

মেলায় স্যামসাং ভিআর এক্সপেরিয়ান্স জোন চালু করেছে। যেখান থেকে ভার্চুয়াল রিয়েলিটি উপভোগ করা যাবে বিনামূল্যে।

এবারের মেলার টাইটেল স্পন্সর টেকশহর ডটকম। প্ল্যাটিনাম স্পন্সর স্যামসাং ও হুয়াওয়ে। গোল্ড স্পন্সর সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর অপ্পো, শাওমি, সনি র‌্যাংগস ও এডাটা

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, এবারের প্রদর্শনীতে বেশ কিছু নতুন পণ্য উন্মোচন করা হচ্ছে। প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। রয়েছে অন্যান্য আয়োজনও।

আজ (বৃহস্পতিবার) বিকেল ৪ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন হুয়াওয়ের বিপণন ব্যবস্থাপক লি ডং, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) বিপণন পরিচালক আশরাফুল হক, উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ, এডাটার পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের মহাব্যবস্থাপক সমীর কুমার দাস, অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কো. লিমিটেডের মার্কেটিং ও ব্র্যান্ডিং বিভাগের প্রধান ব্রুস লি, শাওমি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান কানন, র‌্যাংগস ইলেক্ট্রনিক্স লিমিটেডের মার্কেটিং বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক জানে আলম এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

টেকজুম ডটটিভি/৩আগস্ট/এসআর