`হুয়াওয়ে মেট ১০ হবে আইফোনের থেকেও শক্তিশালী’

36

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// আপডেট প্রযুক্তি নিত্য নতুন স্মার্টফোন আনছে শীর্ষ চীনা স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে। এটি নতুন যে ফ্লাগশিপ ডিভাইস আনছে যেটির মডেল হুয়াওয়ে ‘মেট টেন’। ফোনটির বিশেষত্ব এর ৬ ইঞ্চির বেজেললেস ডিসপ্লে। এছাড়াও ফোনটি নাকি টেক জায়ান্ট আইফোনের চেয়েও শক্তিশালী হবে বলে ধারণা করা হচ্ছে।

এ ফোনটি নিয়ে ভারতীয় একটি ওয়েবসাইট নিউজ প্রকাশ করেছেন। যেখানে বলা হয়েছে আগামী ১৬ অক্টোবর ফোনটি জার্মানির মিউনিখে একটি অনুষ্ঠানের মাধ্যমে ফোনটির আত্মপ্রকাশ ঘটবে।

হুয়াওযে মেট ১০ এ থাকবে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এর প্রোটেকশানের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস। ফোনটিতে কোয়াডকোর কিরিন প্রসেসর থাকছে। এটি হুয়াওয়ের নিজস্ব প্রসেসর।

৪ জিবি র‌্যাম সমৃদ্ধ ফোনটিতে ৬৪ জিবি রম থাকছে। এর ব্যাটারি ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে। এই ফোনটির দাম কত হতে পারে এই নিয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

ফোনটির ক্যামেরাও থাকছে বৈচিত্র। ডুয়েল লেন্সের ফ্রন্ট ফেসিং ক্যামেরা ব্যবহার করা হবে এটিতে। সাথে থাকছে থ্রিডি ফেস স্কেনিং স্কিলস। তবে ক্যামেরায় কত মেগাপিক্সেলের হবে তা এখনও জানা যায়নি।

হুয়াওয়ে সিইও রিচার্ড ইউ ফোনটি সম্পর্কে বলেন, নতুন এ ফ্লাগশীপ ফোনটি খুব উন্নত মানের হবে। যা নতুন আইফোনের চেয়েও শক্তিশালী হবে। ফোনটি আগামী অক্টোবরে বাজারে আসবে।

টেকজুম ডটটিভি/৮আগস্ট/এসআর