আইটি প্রফেশনাল গড়ে তুলতে কাজ করছে ক্রিয়েটিভ আইটি: মনির (ভিডিও)

281

শাহজালাল রোহান, টেকজুম ডটটিভি// দেশে দক্ষ আইটি প্রফেশনাল গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। সেই ২০০৮ সাল থেকে যাত্রা শুরু করে আজ পর্যন্ত দেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদার রাখছি। সত্যি কথা বলতে আমরা ক্রিয়েটিভ আইটির কোর্সগুলোকে এমনভাবে ডিজাইন করেছি যাতে যে কেউ এগুলো শিখে দেশে-বিদেশে সমানভাবে কাজ করতে পারে। তারা খুব সহজেই আউটসোসিং-ফ্রিল্যান্সিং করে নিজেই স্বাবলম্বী হতে পারে। কথাগুলো বলছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন।

সম্প্রতি রাজধানীর ধানমন্ডিতে ক্রিয়েটিভ আইটির প্রধান কার্যালয় টেকজুমকে দেওয়া এক  সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

মনির বলেন, আমরা এ পর্যন্ত ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট থেকে ১৮ হাজার ছেলে-মেয়েকে প্রফেশনাল ট্রেনিং দিয়েছি। যার মধ্যে অধিকাংশ দক্ষতার সাথে আউটসোসিং-ফ্রিল্যান্সি মার্কেটে কাজ করছে। সব চেয়ে বড় কথা আমরা শিক্ষার্থীদে পেছনে
লেগে থাকি। সাফল্যের একটা পর্যায়ে না যাওয়া পর্যন্ত ছাত্র-ছাত্রীকে আমাদের তত্ত্বাবধায়নে রেখেই শিক্ষা প্রদান করি।

ঘরে বসে অনলাইনের মাধ্যমেও যে কেউ আমাদের কোর্স করতে পারবেন জানিয়ে তিনি বলেন, ঢাকার বাইরে ও প্রবাসীদেরকে প্রশিক্ষণ দেওয়ার জন্য আন্তর্জাতিক অনলাইন ট্রেনিং প্ল্যাটফর্মের সহযোগিতায় ‘ক্রিয়েটিভ ই-স্কুল’ নামে অনলাইন প্রশিক্ষণের কার্যক্রম শুরু করেছি। যাতে মিনিমাম ব্র্যান্ড উইথ ও কোরাই ৩ মানের একটি পিসি ও হেডফোন এবং ওয়েবক্যাম থাকলেই ঘরে বসেই এই কোর্স করা যাবে।

সিইও বলেন, এখানে গ্রাফিক্স ডিজাইন. ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, অ্যাপস ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং, ইন্টিরিয়র ডিজাইনে কোর্স গুলো চালু রয়েছে।

ক্রিয়েটিভ আইটির শুরু, ভবিষ্যত পরিকল্পনা, কি ধরনের কোর্স করানো হওয়া থেকে শুরু করে প্রতিষ্ঠানটির আদ্যোপান্ত বলেছেন টেকজুমকে।

সাক্ষাৎকারটির ভিডিও ধারণ করেছে মিরাজুল ইসলাম জীবন।

 

টেকজুম ডটটিভি/৯আগস্ট/ এসআর