আইফোনে ৩৬ হাজার টাকা ছাড়!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// অ্যাপেল সংস্থার ইতিহাসে এই প্রথম। বাজারে আসার মাত্র এক মাসের মধ্যেই তাদের সাম্প্রতিকতম iPhone-এর উপর ৩৪ হাজার টাকা পর্যন্ত ছাড়ের ঘোষণা করেছে। iPhone 6S এবং 6S Plus-এর সঙ্গে পুরনো ফোনের বাই-ব্যাক অফার নিয়ে এসেছে অ্যাপেল। বিক্রি বাড়ানোর জন্যেই এই উদ্যোগ।

অক্টোবর মাসে ভারতের লঞ্চ হয়েছে iPhone 6S এবং 6S Plus। দাম ৬২ হাজার থেকে শুরু করে ৯২ হাজার পর্যন্ত। কলকাতা সহ ভারতের বিভিন্ন শহরে iPhone-এর জনপ্রিয়তা থাকলেও বিক্রির দিক থেকে বিশেষ লাভ করতে পারেনি এই দুটি ফোন। বরং গত বছরের তুলনায় বিক্রি কমেছে ১৫ থেকে ২০ শতাংশ। নতুন iPhone-এর বিক্রি কমার অন্যতম কারণ হল iPhone 6 এবং 6 Plus-এর দাম আগের থেকে ৮৫০০-৯০০০ টাকা কমে গিয়েছে। তাই ক্রেতারা বেশি ঝুঁকছেন এই দুটি ফোনের দিকেই।

তবে যে কোনও ফোনেই এই বাই-ব্যাক অফার পাওয়া যাবে না। শুধুমাত্র iPhone 6 এবং হাই-এন্ডের কয়েকটি স্যামসাং মডেল এক্সচেঞ্জ করলেই পাওয়া যাবে ৩৪ হাজার টাকা। অ্যাপেলের তরফে একটি ওয়েবসাইটও বানানো হয়েছে যেখানে রিটেলাররা জানাতে পারেন কোন কোন ফোনের মডেলের উপর থাকছে এই বাই-ব্যাক অফার। বর্তমানে অবশ্য ফ্লিপকার্ট, অ্যামাজন এবং স্ন্যাপডিলের মতো ই-কমার্স সাইটে iPhone-এর অত্যাধুনিক মডেলগুলি বিক্রি হচ্ছে ৭ থেকে ১১ শতাংশ বিশেষ ছাড়ে ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন