পেপ্যালের সঙ্গে এবার চুক্তি করেছে ভিসা ইনকরপোরেশন

144


নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি//
পেপ্যালের সঙ্গে এবার চুক্তি করেছে ভিসা ইনকরপোরেশন। গতকাল বৃহস্পতিবার এই চুক্তির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠান দুটি। এই চুক্তির ফলে ভিসার ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহারকারীদের জন্য পেপ্যাল থেকে লেনদেনে বিশেষ সুবিধা হবে। সূত্র- রয়টার্স

পেপ্যালের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রেসিডেন্ট ড্যান স্কুলম্যান বলেন, ‘আমাদের ইকোসিস্টেমে অনেক প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি।’
পেপ্যালের প্রোডাক্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের গ্লোবাল হেড বিল রেডি বলেন, ভিসা-পেপ্যালের চুক্তির ফলে ভিসার ডেবিট কার্ড ব্যবহারকারীরা সরাসরি পেপ্যাল অ্যাকাউন্টের অর্থ উত্তোলন করতে পারবেন। এ প্রক্রিয়া সম্পন্ন হতে কয়েক ঘণ্টা বা কয়েক দিন লাগতে পারে। এদিকে ভিসা কর্তৃপক্ষ পেপ্যালকে ট্যাপ অ্যান্ড পে ফিচারে যুক্ত করবে। এতে যাঁরা কেনাকাটা করেন, তাঁরা মোবাইল ফোন বা ট্যাব ব্যবহার করে কার্ড দিয়ে কেনাকাটা করতে পারবেন।

বাংলাদেশেও শিগগিরই পেপ্যাল সুবিধা চালু হতে পারে। পেপ্যালের সঙ্গে চুক্তি করেছে রাষ্ট্রমালিকানাধীন সোনালী ব্যাংক। এতে আগামী মাস থেকেই পেপ্যালের সেবা মিলতে পারে বাংলাদেশে।

উল্লেখ্য, ১৮ বছরের পুরোনো প্রতিষ্ঠান পেপ্যালের বর্তমান গ্রাহকসংখ্যা ১৮ কোটি ৮০ লাখ, যা গত বছরের তুলনায় ১১ শতাংশ বেড়েছে। পেপ্যালের ২৮ শতাংশ (২৪ বিলিয়ন ডলার) লেনদেন মোবাইল ফোন ব্যবহার করে হয়ে থাকে।