তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি নতুন একটি ল্যাপটপ অবমুক্ত করেছে। যার মডেল মি নোটবুক প্রো। এতে শক্তিশালী কনফিগারেশন রয়েছে। এটিতে কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার প্রসেসর ক্লকস্প্রিড ৪ গিগাহার্জ। গ্রাফিক্সের জন্য ব্যবহার করা হয়েছে এনভিডিয়া জিওফোর্স এমএক্স১৫০।

শাওমির প্রিমিয়াম ঘরানার এই ল্যাপটপটি ম্যাগনেশিয়াম অ্যালয় চেসিসে তৈরি। এতে আছে ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল।

ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস থ্রি প্রটেকশন রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সম্বলিত ল্যাপটপটি উইন্ডোজ হ্যালো সমর্থন করে।

ল্যাপটপটিতে আছে ইনটেলের অষ্টম প্রজন্মের চিপসেট। ল্যাপটপটি দুইটি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে। একটি ১৬ জিবির অন্যটি ৮ জিবির। ৮ জিবির ভার্সনে কোর আই ফাইভ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি ২৫৬ জিবি এসএসডি মেমোরিতে পাওয়া যাবে।

সাউন্ডের জন্য ল্যাপটপটিতে হার্মান ইনফিনিটি কাস্টম স্পিকার ব্যবহার করা হয়েছে। ১.৯৫ কিলোগ্রাম ওজনের ল্যাপটপটিতে কানেকটিভিটির জন্য আছে থ্রি ইন ওয়ান কার্ড স্লট, এইচডিএমআই, টাইপ সি পোর্ট, টু এক্স ইউএসবি ৩.০ এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক।

টেকজুম ডটটিভি/১২ সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন