তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি/ শিরোনামের যেমনটা দেখছেন তেমনিই অত্যাধুনিক সব ফিচার নিয়ে বাজারে আছে আইফোন খ্যাত শাওমি। ফোনটির মডেল ‘এমআই ম্যাক্স টু’। এই ফোনের বিশেষ ফিচার হলো আইফোনের মতো বেজেল-লেস ডিসপ্লে। সঙ্গে আছে পোর সাইডেড কার্ভড সিরামিক বডি। শুধু তাই নয় আছে স্যামংসাংয়ের মতো ফেস রেকগনিশন টেকনোলজি।

আইফোনের আদলে ফ্লাগশিপটি এমআই ম্যাক্স-এর থেকে ২.৫ শতাংশ পাতলা, ১১.৫ শতাংশ হাল্কা এবং ১১.৯ শতাংশ ছোট নতুন মডেল এমআই ম্যাক্স ২। তবে ছোট হলেও এমআই ম্যাক্স-এর থেকে খানিকটা চাওড়া ওই মডেলটি।

এমআই ম্যাক্স ২-এর ডিসপ্লে ৫.৯৯ ইঞ্চির। ১০৮০*২১৬০ পিক্সেল রেসলিউশন রয়েছে এই ফোনে।

নতুন এই মডেলে আছে ৬ জিবি র‌্যাম, ৩,৪০০ এমএএইচ ব্যাটারি। আবার স্পেশাল এডিশন পাবেন ৮ জিবি র‌্যামে। তিনটি আলাদা আলাদা মডেলে ইন্টারনাল স্টোরে আছে ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি।

১২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৩৮২ সেন্সর রিয়ার ক্যামেরা সমৃদ্ধ ফোনটির ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। দু’টিতেই ক্যামেরাই ফেস রেকগনিশন টেকনোলজি আছে।

শুধুমাত্র সাদা ও কালো রঙে পাওয়া যাচ্ছে এ মডেলটি।  অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর রয়েছে এমআই ম্যাক্স ২-এ। রয়েছে ডুয়াল সিমের সুবিধাও। সাপোর্ট করবে ৪জি এলটিই ভোল্টই।

তবে শাওমির অন্যান্য ফোনের থেকে দাম বেশ অনেকটাই চড়া এই মডেলগুলির। ফোনটি বাংলাদেশের বিভিন্ন মার্কেটে পাওয়া যাচেছ।  যার মূল্য ধারা হয়েছে ২৮ হাজার ৪৯০ টাকা।

টেকজুম ডটটিভি/১২আগস্ট/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন