তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি//  মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ স্থানীয় তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচপি বাজারে নতুন এলিট ১০০ সিরিজের কয়েকটি ল্যাপটপ এনেছে। যা খুব পাতলা। অধিক কার্যকারিতা সম্পূর্ণ। এর মধ্যে একটি মডেল এলিটবুক এক্স৩৬০ ১০২০ জি ২ কনর্ভাটিবল। যেটি ৩৬০ অ্যাঙ্গেলে ভাঁজ করা যায়।

নতুন এ ল্যাপটপটি ছাড়াও আরো দুটি ল্যাপটপ ‘এইচপি এলিটবুক ১০৪০ জি ৪ নোটবুক এবং এলিটওয়ান ১০০০ এআইও-ও বাজারে ছেড়েছে।

এলিটবুক এক্স৩৬০ ১০২০ জি ২ আছে, ১৩.৯ মিলিমিটার পুরুত্বের ১২.৫ ইঞ্চির ইউএইচডি ৭০০-নিট ডিসপ্লে। এতে দুইটি ইউএসবি টাইপ সি পোর্ট ও এইচডিএমআই পোর্ট ব্যবহার করা হয়েছে। ল্যাপটপটির দুইটি অংশ জুড়ে দেয়ার জন্য আছে ৩৬০ ডিগ্রি কব্জা।

ল্যাপটপটিতে পাঁচটি স্পিকার রয়েছে। এটি এইপি অ্যাকটিভ পেন সমর্থন করে। এর কিবোর্ডে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সংযোজন করা হয়েছে।

এইচপির নতুন ল্যাপটপটিতে আছে সপ্তম প্রজন্মের কোর আই সেভেন প্রসেসর। এটি উইন্ডোজ ১০ প্রো অপারেটিং সিস্টেমে চলবে। ডিভাইসটি শক্তপোক্ত। কেননা, এটি এমআইএল-এসটিডি ৮১০ জি পরীক্ষায় সফল ভাবে উত্তির্ণ হয়েছে।

ফাস্ট চার্জিং প্রযুক্তি সম্বলিত ল্যাপটপটিতে ফোনের সঙ্গে সিঙ্ক করা যায়। ফলে ফোনে কল কিংবা বার্তা আসলে ল্যাপটপে নোটিফিকেশন পাওয়া যাবে। চলতি মাসের যে কোন সময় এটি বাজারে স্বাভাবিকভাবে পাওয়া যাবে। এটির মূল্য ধরা হয়েছে ১৩৭৯ ডলার।

টেকজুম ডটটিভি/১৪সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন