আইফোন টেন-এর থেকে কোন অংশে কম নয় গ্যালাক্সি এস৮ নোট: স্যামসাং

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি//  সব ক্ষেত্রেই প্রতিযোগিতা লক্ষ করা যায়। ফোন কোম্পানিগুলো বা পিছিয়ে থাকবে কেন। কয়েকদিন আগে বেশ চমক দিয়ে বাজারে এসেছে আইফোন টেন। আর এই ফোনের থেকে থেকে কোন অংশে কম নয় গ্যালাক্সি এস-৮ নোট বলে দাবি করেছে দক্ষিণ কোরিয়ান শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। তাদের দাবি, চমকপ্রদ সব ফিচার নিয়ে বাজারে এসেছে ‘গ্যালাক্সি এস-৮ নোট’।

গ্যালাক্সি নোট এইটে রয়েছে ৬.৩ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ২৯৬০x১৪৪০ পিক্সেল। সুপার অ্যামোলিড ইনফিনিটি ডিসপ্লের এই ফোনটিতে ৫২১ পিপিআই ব্যবহার করা হয়েছে।

এছাড়াও এই ফোনটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) অ্যাসিন্ট্যান্ট ‘বিক্সবি’ ব্যাবহার করা হয়েছে।

অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসটিতে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর আছে। ফোনটিতে ৬ জিবির এলপিডিডিআর৪ র‌্যাম রয়েছে।

ছবির জন্য আছে ডুয়েল রিয়ার ক্যামেরা। যার দুইটিই ১২ মেগাপিক্সেলের। এর মধ্যে একটি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭। অন্যটি টেলিফটো জুম সমৃদ্ধ। যার অ্যাপারচার এফ/২.৪। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭।

ফোনটির রিয়ার ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বেশ কয়েকটি রঙে ফোনটি পাওয়া যাবে। এগুলো হলো-ব্ল্যাক, ডিপ সি ব্লু এবং অর্কিড গ্রে।

ব্যাকআপের জন্য নতুন নোটটিতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংযোজন করা হয়েছে। এতে ওয়ারলেস ফাস্ট চার্জিং সুবিধা আছে। কানেকটিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ সি, এনএফসি, জিপিএস এবং ওয়াইফাই।

ফোনটি দেশি গ্রাহকদের জন্য প্রি-অর্ডার শুরু হয়েছে। আকর্ষণীয় বান্ডেল অফারের সাথে গ্যালাক্সী নোট ৮ এর প্রি-অর্ডার শুরু করেছে গ্রামীণফোন।

টেকজুম ডটটিভি/১৫ সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন