হুয়াওয়ে হনরের নতুন ফোন বাজারে, থাকছে চার ক্যামেরা

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের মালিকানাধীন হনর বাজারে নতুন ফোন ছেড়েছে। এটির মডেল ‘হনর নাইন আই।’এর আগে হনর নাইন বাজারে ছাড়ার পর এবার আনছে এটি। এই ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে চারটি ক্যামেরা রয়েছে। এবং ফোনটি চার জিবি র‌্যামের।

ফোনটি নিয়ে প্রযুক্তি সাইট গ্যাজেটস একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নতুন ফোনটিতে আছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ফোনটির ভেজেললেস ফুল ভিশন ডিসপ্লে অন্যন্য ফোন থেকে এটিকে আলাদ করেছে।

এটি হুয়াওয়ের প্রথম ফোন যেটাতে বেজেললেস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে আছে ৫.৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x২১৬০ পিক্সেল। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৯।

ফোনটিতে আছে ২.৩৬ গিগাহার্জের হুয়াওয়ের হাইসিলিকন কিরিন ৬৫৯ প্রসেসর। এতে ৪ জিবি র‌্যাম আছে। ফোনটিতে ৬৪ জিবি বিল্টইন মেমোরি আছে। যা বাড়িয়ে নেয়া যাবে। এতে মালি টি৮৩০-এমপি২ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট রয়েছে।

ফোনটির সামনে দুটি ক্যামেরার একটিতে ১৩ মেগাপিক্সেল ও অন্যটিতে ২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। আর রিয়ার ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল সেন্সর ও ২ মেগাপিক্সেল ডিপথ সেন্সর ক্যামেরা রয়েছে।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। এটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

ফোনটির রিয়ার ও ফ্রন্টে দুইটি করে ক্যামেরা আছে। ফোনটি আপাতত ভারতের বাজারে পাওয়া যাবে। এর মূল্য ধরা হয়েছে ২০ হাজার রুপি।

টেকজুম ডটটিভি/৮অক্টোবর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন