অপো এফ থ্রি’র রেড ভার্সন বাজারে

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান অপোর এফ থ্রির রেড ভার্সন আন্তর্জাতিক বাজারে এসেছে। যা দেখতে খুবই চমৎকার। ফোনটির বিশেষত্ব হলো সেলফি তোলার ক্ষেত্রে আরও বেশি মানুষকে এক ফ্রেমে আনবে এবং সেলফিতে ডুয়েল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম ফোনটি নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে।

যেখানে বলা হয়েছে, নতুন এই ফোনটির নাম দেওয়া হয়েছে অপো এফ থ্রি দিওয়ালি এডিশন। যা ভারতের উৎসবকে সামনে রেখে বাজারে ছাড়া হয়েছে।

গাঢ় লাল রঙের এই ফোনটির বিশেষত্ব হল, সেলফি তোলার ক্ষেত্রে আরও বেশি মানুষকে এক ফ্রেমে আনবে। ভারতের বাজারে ফোনটি বিক্রি হবে ১৮ হাজার ৯৯০ রুপিতে।

এই ফোনের বিশেষত্ব হল সারা পৃথিবীতে এই মুহূর্তে ২০ কোটি তরুণ এটি ব্যবহার করছেন। এই ফোনটি পাওয়া যাবে ২৯ সেপ্টেম্বর থেকে অ্যামাজন ও অপোর অফলাইন স্টোরগুলিতে।

সাড়াজাগানো অপো ফ্রন্ট ক্যামেরা প্রযুক্তির সঙ্গে সেলফি ফোকাসড ফোন। সম্প্রতি নিয়েলসেন কোম্পানির সমীক্ষা রিপোর্ট অনুযায়ী ভারতে সেলফি ফোকাসড ফোন হিসেবে অপো এগিয়ে।

ওপো ইন্ডিয়ার প্রোডাক্ট ম্যানেজার সিভেল জানান, লাল রংটি হচ্ছে একদিকে ঐতিহ্যের প্রতীক, সেই সঙ্গে উৎসব এবং ফ্যাশনেরও প্রতীক। ১৬ মেগা পিক্সেল ক্যামেরা, ১৩ মেগা পিকসেল রিয়ার ক্যামেরা, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি রোম এতে রয়েছে। ফোনে রয়েছে ৩২০০ এমএএইচ ব্যাটারি, যা চলবে কমপক্ষে ১৫ ঘণ্টা।

এই ফোনটি যারা ভারতের বাজার থেকে কিনবেন দেওয়ালি লিমিটেড এডিশন হিসেবে তারা পাবেন ভারতীয় ক্রিকেট দলের সই করা একটি দুর্দান্ত ক্রিকেট ব্যাট। এতে সই করেছেন বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন।

ফোনটি মিডিয়াটেকের এমটি৬৭৫০টি৬ এর অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

টেকজুম ডটটিভি/১০ অক্টোবর/এসআর

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন