১৬ মেগাপিক্সেলের সেলফি ফোন আনছে সিম্ফনি

0

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বাংলাদেশি ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে তাদের নতুন একটি ফ্ল্যাগশীপ ডিভাইস উন্মোচন করতে যাচ্ছেন। এটির মডেল ‘সিম্ফনি জেড ১০’। ফোনটির বিশেষত্ব রয়েছে এর ক্যামেরায়। এটিতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) নতুন এই ফ্ল্যাগশীপট ফোনটি দেশের বাজারে উন্মোচন করবে সিম্ফনি বাংলাদেশ।

ফোনটিতে আছে, ৫.৭ ইঞ্চির ফুল ভিশন এইচডি+ আইপিএস ২.৫ডি ডিসপ্লে। যার উজ্বলতা অনেক। এবং ফোনটি দেখতে খুব স্লিম ও স্ট্যাইলিশ। এটি ৩ জিবি র‌্যামের। যার ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৩২ জিবি। তবে তা ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

অ্যান্ড্রয়েড ৭.১.২ নুগাট অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি। যাতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন কোয়াডকোর ৪২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যার স্পিড ১.৪ গিগাহার্জ।

কোম্পানির দাবি, নতুন এ ফোনটি দিয়ে অনায়াসেই ব্যবহারকারীরা গেম খেলতে ও ভালো মানের মুভি দেখতে পারবেন।

ফোনটিতে ২৯০০ মিলিঅ্যাম্পয়ার আওয়ারের লি-পরিমার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা দিয়ে আপনি টুজি নেটওয়ার্কে ৪৮০ ঘন্টা, থ্রিজি নেটওয়ার্কে ২৯০ ঘন্টা এবং ফোরজি নেটওয়ার্কে অনেক্ষণ ব্যবহার করতে পারবেন। তারপরের চার্জ থাকবে অটুট।

ফোনটিতে রিয়ার ক্যামেরায় রয়েছে ১৩ মেগাপিক্সেলের পিডিএএফ ক্যামেরা। সাথে ৪এক্স জুম এবং ফ্ল্যাশ রয়েছে। আর সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেরের ক্যামেরা। যাতে রিয়ার ফ্ল্যাশ, সেলফি সফট লাইট রয়েছে।

জেড১০ ফোনটির টোটাল ওজন যদি বলি মাত্র ১৫৯.৬ গ্রাম। যাতে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক রয়েছে। ডান পাশে ভলিউম ও পাওয়ার বাটন সমৃদ্ধ ফোনটি অনায়সেই ব্যবহার করে স্বাচ্চন্ধ্য বোধ করবেন। এছাড়াও নিচের দিকে রয়েছে ফোনটির ইউএসবি ফোর্ট এবং মাইক। ফোনটি কাল, সোনালি এবং নীল রঙে পাওয়া যাবে।

ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট করা ফোনটির মূল্য হতে পারে ১৫ হাজার ৯৯০ টাকা। যা বুধবার (১১ অক্টোবর) দেশের বাজারে আনুষ্ঠানিক উন্মোচন করা হবে।

টেকজুম ডটটিভি/১০অক্টোবর/রোহান

 

 

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন