হুয়াওয়ে ‘মেট ১০ ও ‘মেট ১০ প্রোর’ তথ্য ফাঁস

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// চলতি মাসের মাঝামাঝি সময়ের চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের দুই ফ্ল্যাগশীপ ফোন আনছে। এগুলো তথ্য ও স্পেসিফিকেশন সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে। ফোনগুলো মেট ১০ সিরিজের। হুয়াওয়ে মেট ১০ ও মেট ১০ প্রো নামের ফোনদুটি নাকি টেক জায়ান্ট আইফোনের চেয়েও শক্তিশালী হবে বলে ধারণা করা হচ্ছে।

ডিভাইস দুটি আগামী ১৬ অক্টোবর এগুলো জার্মানির মিউনিখে একটি অনুষ্ঠানের মাধ্যমে দর্শকদের জন্য উন্মুক্ত করার কথা রয়েছে হুয়াওয়ের।

বুধবার(১১ অক্টোবর) তথ্য ফাঁস করা নামে খ্যাত চীনের উইভো ফোন দুটোর স্পেসিফিকেশন ফাঁস করেছে।

তথ্য থেকে জানা যায়,  হুয়াওয়ের মেট ১০ প্রো থাকছে বেজেললেস ডিসপ্লে। যার রেশিও ১৮:৯। আর হুয়াওয়ে মেট ১০ এ থাকছে ১৬:৯ রেশিও। ডুয়েল ক্যামেরা থাকছে মেট টেন প্রোতে। ফোনের পেছনে থাকছে ফ্রিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর ফোন দুটির
বডি সম্পূর্ণ মেটালের তৈরি।

হুয়াওয়ে মেট ১০ঃ

হুয়াওয়ে মেট টেন এ থাকবে ৬.২ ইঞ্চির ডিসপ্লে। যার রেজুলেশন ২১৬০ বাই ১০৮০ পিক্সেল। যার ডিসপ্লের রেশিও ১৬:৯। ফোনের দুটোতে থাকছে ২০ মেগাপিক্সেল ও ২৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা।

রিয়ার ক্যামেরায় থাকছে লেইকা লেন্স। ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ফোনটির হুয়াওয়ের হাই সিলিকন কিরিন ৯৭০ প্রসেসর ব্যবহার করা হবে এটিতে। এটি চারটি ভার্সনে আসতে পারে।

হুয়াওয়ে মেট ১০ প্রোঃ 

হুয়াওয়ে মেট ১০ প্রোতে থাকছে, ৫.৯৯ ইঞ্চির কিউএসইডি ডিসপ্লে। যার রেজুলেশন ১৪৪০ বাই ২৮৮০ পিক্সেল। ডিসপ্লে রেজুলেশন ১৮:৯। এটি চারটি ভার্সনে পাওয়া যাবে। একটি ৬জিবি র‌্যাম যার ইন্টারনাল মেমোরি হবে ৬৪ জিবির, ৬জিবি র‌্যাম যার রোম হবে ১২৮ জিবির, ৬ জিবি র‌্যাম যার রোম হবে ২৫৬ জিবি।

টেকজুম ডটটিভি/১১ অক্টোবর/রোহান

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন