হুয়াওয়ের অনারের নতুন ফোন বাজারে

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের মালিকানাধীন অনার বাজারে নতুন ফোন ছেড়েছে। এটির মডেল ‘অনার ৭এক্স’। ফোনটির বিশেষত্ব হলো এটির ফোর জিবি র‌্যামের। কিন্তু তুলনামূলক ভাবে কম দাম।

নতুন এ ফোনটিতে আছে, ৫.৯৩ ইঞ্চির ডিসপ্লে। যার রিসপ্লের রেশিও ১৮:৯। গতবছর এ সিরিজের ‘অনার সিক্স এক্স’ বাজারে ছেড়েছিল। এরপরে এল অনার সেভেন এক্স। হাইএন্ড এ স্মার্টফোনটি তিনটি ভার্সনে আসবে।

ফোনটি ৪জিবি র‌্যামের। যার ইন্টারলাল স্টোরেজ ৩২ জিবি। কাল, নীল, সোনালি রঙে পাওয়া যাবে। চলতি মাসের ১৭ তারিখের চীনের বাজারে বিক্রি হবে ফোনটি । আর এই একই দিনে হুয়াওয়ের দুই ফ্ল্যাগশীপ হুয়াওয়ে মেট টেন ও মেট টেন প্রো বাজারে আসতে পারে।

ডুয়েল ন্যানো সিমের এ ফোনটি অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেমে চলবে। যার ইএমইউআই ৫.১। এতে হুয়াওয়ের নিজস্ব হাই সিলিকন প্রসেসর কিরিন ৬৫৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ব্যাটরির দিকে বেশ লক্ষ্য রেখে অনার। ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার দিক থেকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর ক্যামেরায় রয়েছে ডুয়েল ক্যামেরার একটিতে ১৬মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে রয়েছ ৮ মেগাপিক্সেলে ফ্রন্ট ফ্যাসিং ক্যামেরা।

কানেক্টটিভির ক্ষেত্রে ফোরজি ভোল্ট, ওয়াই-ফাই ৮২০.১১ জিপিএস সাপোর্ট করবে।

টেকজুম ডটটিভি/১২অক্টোবর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন