নতুন ফোন আনছে শাওমি

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক, টেকজুম ডটটিভি// বেজেললেস ডিসপ্লে ও চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নতুন ফোন আনছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। মডেল ‘শাওমি রেডমি নোট ৫’। এই ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ১৮:৯। ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরাসহ ফোনটি তিনটি ভার্সনে পাওয়া যাবে।

সম্প্রতি এই ফোনটির তথ্য ও ছবি চীনের টেলিকমিউনিকেশন সার্টিফিকেশন অথোরিটি টিইএনএএ-এ তে প্রকাশ পেয়েছে। একই সঙ্গে ফোনটি যুক্তরাষ্ট্রের এফসিসি-র সনদ পেয়েছে।

নতুন এ ফোটিতে ৫.৯৯ ফুল  এইচডি ডিসপ্লে রয়েছে। যার ডিসপ্লেতে ২.৫ ডি বাকানো গ্ল্যাস ব্যবহার করা হয়েছে। পাতলা বেজেলের এই ফোনটিতে আছে ডুয়েল ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি শুটার। রেডমি নোট ফাইভ শাওমির প্রথম ফোন যেটাতে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে অক্টাকোর সিপিইউ রয়েছে। সঙ্গে আছে অ্যাড্রিনো ৫০৯ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট।

তিনটি ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটিতে আছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। আরেকটিতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। শেষেরটি পাওয়া যাবে ৪ জিবি রম এবং ৬৪ জিবি রম। ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।ফোনটির দাম সম্পর্কে এখনও জানা যায়নি।

 ্জুম ডটটিভি/২৩অক্টোবর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন