কম দামের শাওমির নতুন দুই ফোন

0

ওয়াই সিরিজের দুটি স্মার্টফোন উন্মোচন করল চীনের অ্যাপল খ‍্যাত শাওমি। ‘রেডমি ওয়াই ১’ ও ‘রেডমি ওয়াই ১ লাইট’ নামে ডিভাইস দুইটি ৮ নভেম্বর থেকে বাজারে বিক্রি শুরু হবে।

প্রতিষ্ঠানটি বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই দুইটি মডেল উন্মোচন করে ।

রেডমি ওয়াই ১ :

স্মার্টফোনতে রয়েছে ৫.৫ ইঞ্চি এলসিডি ফুল এইচডি ডিসপ্লে এবং ১.৪ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩৫ প্রসেসর। ৩ ও ৪ গিগাবাইট র‍্যামের ফোনটি যথাক্রমে ৩২ ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণে পাওয়া যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক‍্যামেরা ও ফ্ল্যাশ। পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক‍্যামেরা। সল্প আলোতেও বেশভাল সেলফি তুলা যায় এই ফোনটাতে। ফোনটিতে সুন্দর কিছু ফিচার রয়েচ্ছে, যা স্বতন্ত্র ছবিগুলিকে সুন্দর করতে সাহায্য করে।ফোনটির পেছন দিকে ফিঙ্গার পিন্ট সেন্সর রয়েছে । ডুয়েল সিম, মাইক্রোএসডি কার্ড, ব্যবহাবের সুবিধা রয়েছে ফোনটিতে । নতুন এই ফোনটি সোনালি ও গ্রে কালারে পাওয়া যাবে। ফোনটির মূল‍্য নির্ধারণ করা হয়েছে ১৪০ মার্কিন ডলার।

রেডমি ওয়াই ১ লাইট:

ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যার রেজুলেশন হলো ১২৮০× ৭২০ পিক্সেল।এতে রয়েছে এমআইআইআই ৯ সফটওয়্যার, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর ও ২ গিগাবাইট র‍্যাম ও । অপারেটিং সিস্টেম অ্যান্ড্রেয়েড ৭.০ । স্টোরেজ সুবিধার জন্য রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। যা আপনি চাইলে ১২৮ গিগাবাইট এসডি কার্ড ব‍্যবহার করা যাবে এতে।ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক‍্যামেরা। সেলফি জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক‍্যামেরা। তার ব্যাটারি ক্ষমতা ৩০৮০ এমএএইচ। ফোনের পেছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াইফাই ও মাইক্রোএসডি কার্ড সুবিধা। ফোনটির মূল‍্য নির্ধারণ করা হয়েছে ১১০ মার্কিন ডলার।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন