ডিজিটাল আইসিটি মেলায় প্রযুক্তি পণ্যে বিশেষ ছাড়

0

রাজধানীর এফিল্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্লান) আজ থেকে শুরু হলো পাঁচ দিনব্যাপী দেশের বৃহৎ কম্পিউটার মেলা ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৮। মেলায় ৬৫০টি প্রতিষ্ঠান সর্বাধুনিক প্রযুক্তি পণ্যের পসরা সাজিয়েছে। মেলা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) আয়োজিত শীতকালীন ডিজিটাল আইসিটি মেলায় চলছে প্রযুক্তি পণ্যে বিশেষ ছাড়-উপহার।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির এটি ১০ম বারের আয়োজন যা আগেরগুলোর চেয়ে বড় পরিসরে করা হচ্ছে। মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। এসব পণ্যে থাকছে বিশেষ ছাড় সহ উপহার।

বুধবার সকালে মাল্টিপ্ল্যান সেন্টারে এই মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় উপস্থিত ছিলেন, তথ্যপ্রযুক্তি ও শিক্ষাবিদ ড. জামিলুর রেজা চৌধুরী, কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও এই মেলার আহ্বায়ক তৌফিক এহসান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জসীম উদ্দিনসহ তথ্যপ্রযুক্তি ব্যবসায়ের সঙ্গে যুক্ত ব্যবসায়ী সংগঠনের নেতারা।

মেলার উদ্বোধনকালে মোস্তাফা জব্বার বলেন, মাল্টিপ্লানের প্রথম কম্পিউটার মেলা শুরু করে প্রায় সব মেলায় আমি উপস্থিত ছিলাম। এই আয়োজনের ফলে তথ্যপ্রযুক্তি খাত নিয়ে সবার আগ্রহ বাড়ে। দেশের তরুণরা এখন প্রযুক্তির জ্ঞান অন্বেষণে অনেক বেশি উৎসাহী।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, প্রতিবারের চেয়ে এবার আরও বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হচ্ছে।

অনুষ্ঠানে জানানো হয়, মেলায় বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তিপণ্য প্রদর্শন, ছাড়, উপহারের পাশাপাশি থাকবে ৠাফেল ড্র, রক্তদান কর্মসূচি, এন্ট্রিপাশের সাথে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা, ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮ নামের এ মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রবেশ মূল্য ১০ টাকা। তবে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা প্রবেশ মূল্য ছাড়াই মেলা পরিদর্শন করার সুযোগ পাচ্ছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন