ফেসবুকে জনপ্রিয়তা পাবার ১১টি গোপন টিপস

0

তানিয়া নাজনীন, টেকজুম ডটটিভি// ফেসবুকে কিছু কিছু মানুষের জনপ্রিয়তা দেখলে নিজের অবস্থান খুঁজে পাওয়া যায় না। মনে মনে বেশ কষ্ট লাগে। তাই না? প্রশ্নটার উত্তর যদি হয় ‘হা’। তবে আপনার জন্য নিচের টিপস।

মারাত্মক জনপ্রিয় যারা তাদের দেয়া ছবি ও স্টাটাস কিংবা ভিডিওতে মুহূর্তেই শত শত লাইক ও কমেন্টস পড়ে যায়। অথচ আপনি অনেক চেষ্টা করেও তেমন জনপ্রিয় হয়ে উঠতে পারছেন না। জেনে নিন ফেসবুকে দ্রুত জনপ্রিয়তা পাবার ১১টি গোপন টিপস।

পোষ্ট পাবলিক অপশনে রাখুন
আপনি হয়তো খুব ভালো ভালো স্ট্যাটাস লেখেন বা নোট/ছবি ইত্যাদি আপলোড করেন, বিভিন্ন ভালো ভালো কন্টেন্ট শেয়ার দেন। কিন্তু এগুলো যদি পাবলিক করা না থাকে তাহলে লোকে দেখবে কীভাবে? আর দেখলে তাঁরা আপনার প্রতি আগ্রহী হবেন কীভাবে? তাই এইসব ব্যাপার পাবলিক সেটিং এ রাখুন।

সুন্দর ছবি ও স্টাটাস পোষ্ট করুন
একটি সুন্দর মুখের যা আবেদন, সেটা আর অন্য কোন কিছুতেই নেই। ফেসবুকে দ্রুত জনপ্রিয় হবার সবচাইতে সহজ কৌশল হচ্ছে দারুণ সব প্রোফাইল পিকচার আপলোড করা। বা কোথাও ঘুরতে গেলেন, আনন্দের মুহূর্তগুলো শেয়ার করা বন্ধুদের সাথে। দেখেন দ্রুত বাড়ছে জনপ্রিয়তা।

নিজের প্রতিভার প্রচার করুন
আপনি কি কোন কাজ খুব ভালো পারেন? যেমন রান্না করা, গান, নাচ, ছবি আঁকা, লেখালিখি ইত্যাদি কোন কিছু? তাহলে নিজের সেই প্রতিভা ফেসবুকে প্রকাশ করুন বিভিন্ন ভিডিও বা ছবির মাধ্যমে। নিজের অর্জন থাকলে সেগুলোও তুলে ধরুন। দেখবেন অন্যরা আগ্রহী হয়ে উঠছে আপনার প্রতি।

ফেসবুক সেলিব্রেটিদের সাথে অন্তরঙ্গতা বাড়ান
খুব অল্প সময়ে ফেসবুকে জনপ্রিয়তা চাই? তাহলে তুমুল জনপ্রিয় কয়েকজনের সাথে খুব ভালো বন্ধুত্ব করে ফেলুন। এই মানুষগুলোর কারণে আপনিও হয়ে উঠবেন জনপ্রিয় একজন!

সঠিক সময়ে ফেসবুকে বসুন
সঠিক পোস্ট সঠিক সময়ে দেয়াও ফেসবুকে জনপ্রিয় হবার একটা মূল কৌশল। যেমন ছুটির দিনে বা বৃহস্পতিবারের রাতগুলতে ফেসবুকে বেশী সক্রিয় থাকুন। মজার মজার পোস্ট ও স্ট্যাটাস দিন। দেখবেন জনপ্রিয়তা বাড়ছে।

সেলিব্রেটিদের সাথে ছবি দিন
মিডিয়াতে বেশ জনপ্রিয় অভিনেতা কিংবা অভিনেত্রী কিংবা অন্য পেশায় জনপ্রিয় এমন ব্যক্তির সাথে ছবি তোলার চেষ্টা করুন এবং তা শেয়ার করুন। এমন একটি ছবি আপনার কি মারাত্মক উপকারে লাগবে কল্পনাই করতে পারবেন না!

নিজেকে হাসিখুশি মানুষ হিসাবে উপস্থাপন করুন
একজন বিষণ্ণ আর খিটখিটে মানুষের বন্ধু কেউ হতে চায় না। তাই ফেসবুকে নিজেকে হাসিখুশি মানুষ হিসাবে উপস্থাপন করলেই পাবেন জনপ্রিয়তা। আমুদে স্ট্যাটাস দিন, সকলের মজার কথা বলুন। দেখবেন আপনাকে এমনিতেই পছন্দ করছে লোকে।

সাম্প্রতিক বিষয় নিয়ে কথা বলুন
সাম্প্রতিক যে কোন বিষয় হতে পারে আপনার কথা বলার মাধ্যম। খেলা থেকে শুরু করে রাজনীতি, বিনোদন জগত ইত্যাদি পছন্দের যে কোন বিষয় নিজেই স্ট্যাটাস দিন। তাতে অন্যরা খুব সহজেই আপনার সাথে এনগেজ হতে পারবে। ফলে জনপ্রিয়তাও বাড়বে আপনার।

মাঝে মাঝে সমালোচনাও করুন!
পৃথিবীতে সবচাইতে কার্যকর পাবলিসিটি কৌশল হচ্ছে নেগেটিভ পাবলিসিটি। শুনতে খারাপ শোনালেও এটাই সত্য। আপনার অপছন্দের কিছু বিষয় নিয়ে তীব্র সমালোচনা করা স্ট্যাটাস দিন। দেখবেন ফ্রেন্ড ও ফলোয়ার দুটোই বাড়ছে।

ভালো স্টাটাস শেয়ার করুন
নিজে কিছু লিখতে পারেন না? কোন সমস্যা নেই। বিভিন্ন ওয়েবসাইটের ভালো ভালো কন্টেন্ট শেয়ার করুন নিজের টাইম লাইনে। অনেকেই আগ্রহী হয়ে উঠবে এইসব লেখার প্রতি এবং আপনার জনপ্রিয়তাও বাড়বে।

ভালো গ্রুপে যোগ দিন
ফেসবুকে আজকাল অনেক ভালো ভালো গ্রুপ আছে। এইসব গ্রপের সক্রিয় সদস্য হয়ে যায়, সকলের সাথে পরিচিয় বাড়ান। সেখান থেকে বেছে বেছে পছন্দের মানুষের অ্যাড করুন। দেখবেন ভারি হচ্ছে আপনার ফ্রেন্ড লিস্ট।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন