যুগান্তর ও যমুনা টেলিভিশনের বিরুদ্ধে গ্রামীণফোনের মামলা

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ‘মিথ্যা ও ভুল’ তথ্য দিয়ে সংবাদ প্রকাশের অভিযোগ এনে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মামলা করেছে গ্রামীণফোন। একইসঙ্গে যুগান্তর পত্রিকা প্রকাশ বন্ধের আদেশ চেয়ে আবেদন করা হয়েছে।

মামলার বিবাদী দৈনিক যুগান্তরের সাংবাদিক মুজিব মাসুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার দুপুর ১২টার দিকে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ শাহাদাত হোসেনের আদালতে এ মামলা দুটি করা হয়।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তার পক্ষে ব্যারিস্টার তানজিব উল আলম মামলা দুটি দায়ের করেন। মামলায় যমুনা টিভির চারজনকে বিবাদী করা হয়েছে। তারা হলেন শামীম আহম্মেদ (এমডি), ফাহিম আহম্মেদ (চিফ নিউজ এডিটর), সীমা ভৌমিক (রিপোর্টার), মাসুদ জামান রবিন (রিপোর্টার)।

দৈনিক যুগান্তরের চারজন ও প্রেসকে বিবাদী করা হয়েছে। তারা হলেন, সাইফুল আলম (ভারপ্রাপ্ত সম্পাদক), সালমা ইসলাম (প্রকাশক), এসএম আ. ওয়াদুদ (পরিচালক), মুজিব মাসুদ (রিপোটার) ও যমুনা প্রিন্টিং প্রেস।

অভিযোগে বলা হয়, কর ফাঁকির শীর্ষে গ্রামীণফোন এই শিরোনামে দৈনিক যুগান্তর ও যমুনা টিভিতে সিরিজ রিপোর্ট করা হয়। চলতি বছরের ১৬ সেপ্টেম্বর থেকে বিভিন্ন তারিখে ওই দুটি সংবাদ মাধ্যম গ্রামীণফোনের বিরুদ্ধে ভুয়া তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে। যাতে গ্রামীণফোনের মানহানি হয়েছে বলে ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করা হয়।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন