ইউটিউব ভিডিও সরিয়ে নিচ্ছে ইএসপিএন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব থেকে নিজেদের ভিডিও কনটেন্ট সরিয়ে নিচ্ছে বিশ্বজুড়ে জনপ্রিয় স্পোর্টস নেটওয়ার্ক ইএসপিএন।

এক বিবৃতিতে স্পোর্টস চ্যানেলটি জানিয়েছে ইউটিউবে আর ভিডিও আপলোড করবে না তারা। চ্যানেলটির কোন প্রোগ্রাম দেখতে হলে এখন থেকে গ্রাহকদের ইএসপিএন ডট কম থেকে দেখতে হবে।

ইউটিউবের নতুন ভিডিও স্ট্রিমিং সেবা নিয়ে প্রতিষ্ঠান দুইটির মধ্যে সমঝোতা না হওয়ায় সাইটটি থেকে ভিডিও সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইএসপিএন। গ্রাহকদের বিনামূল্যে ভিডিও দেখার সুযোগ নষ্ট হওয়ায় হতাশ ইএসপিএনের মালিকানা প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি।

ইএসপিএন-এর ভিডিও সরিয়ে নেওয়ার বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হয়নি ইউটিউব। তবে বিশেষজ্ঞরা বলছেন ইএসপিএনের মতো বিশ্বজুড়ে জনপ্রিয় একটি চ্যানেলের ভিডিও ইউটিউবের চাহিদা তৈরিতে ভূমিকা রেখেছে। ফলে ইএসপিএনের সরে যাওয়া ইউটিউবের জন্য নেতিবাচকই হবে।

গ্রাহকদের বিজ্ঞাপন মুক্ত ভিডিও দেখার সেবা দিতে গত সপ্তাহে ইউটিউব রেড নামে ভিডিও স্ট্রিমিং সেবা চালু করে ইউটিউব। এই সেবা পেতে হলে গ্রাহকদের ব্যয় করতে হবে মাসে ৯ ডলার ৯৯ সেন্ট।

এক বিবৃতিতে ইউটিউবে ভিডিও সরবরাহ করে থাকে এমন প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে তারা যদি গ্রাহকদের ভিডিও দেখাতে চান তবে তাদের ইউটিউব রেড এ যুক্ত হতে হবে। এখানেই দ্বন্দ তৈরি হয়েছে প্রতিষ্ঠান দুইটির মধ্যে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন