নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ডেস্কটপ, স্মার্টফোন, সার্ভার ইত্যাদির ডেটা বা তথ্যের নিরাপত্তায় শক্তিশালী ও জনপ্রিয় এন্টিভাইরাস ও কনটেন্ট সিকিউরিটি সল্যুশন ‘ই-স্ক্যান’। বহুমাত্রিক সংস্করণ ও অনন্য বৈশিষ্ট্যের কারনে ভাইরাস গার্ড হিসেবে এটি ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

বাংলাদেশে গত ৬ বছরে ই-স্ক্যান অর্জন করেছে যথেষ্ট ক্রেতা সন্তুষ্টি। এই অর্জনের স্বীকৃতি স্বরূপ ইউনিকন সল্যুশন লিমিটেডকে বাংলাদেশের একমাত্র পরিবেশক করা হলো।

২৮ অক্টোবর স্থানীয় এক হোটেলে ই-স্ক্যানের চ্যানেল অংশীদার এবং গ্রাহকদের নিয়ে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন মাইক্রোওয়ার্ল্ডের সিইও শ্রীমান গোবিন্ধে রামমূর্তি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ই-স্ক্যানের সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (সেলস) শ্রীমতি শ্বেতা ঠাকরে, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (গ্লোবাল সেলস এন্ড মার্কেটিং) সুনীল কৃপালানী, ইউনিকন সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন নাহার, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন প্রমূখ।

অনুষ্ঠানে ‘ইউনিভার্সাল সিকিউরিটি স্যুট (ইউএসএস)’ নামক প্রিমিয়াম অ্যান্টিভাইরাস সল্যুশনের উদ্বোধন করা হয়। যা একটি লাইসেন্স এর মাধ্যমে (ম্যাক, অ্যান্ড্রয়েড, লিনাক্স ও উইন্ডোজ) এ ব্যবহার করা যায়।

অনুষ্ঠানে মাইক্রোওয়ার্ল্ডের সিইও শ্রীমান গোবিন্ধে রামমূতি বলেন, ই-স্ক্যানের বিশ্বব্যাপী বাজার সম্প্র্রসারনের দিক দিয়ে বাংলাদেশে অন্যতম একটি দেশ। আমরা গর্বিত যে, ইউনিকনের মতো একটি প্রতিষ্ঠানকে আমাদের সহযোগী হিসেবে পেয়েছি যারা গত ৬ বছরে অসাধারণ ব্যবসায়িক সফলতা আনতে সক্ষম হয়েছে। আর এটা সম্ভব হয়েছে তাদের জোরালো বিপনন চ্যানেলের মাধ্যমে আইটি ব্যবহারকারীদের নিরাপত্তা সংক্রান্ত সমস্যা সমাধানে আস্থা অর্জনের মাধ্যমেই।

ই-স্ক্যানের সিনিয়র এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (সেলস) শ্রীমতি শ্বেতা ঠাকরে বলেন, বিশ্বব্যাপি স্মার্টফোন, ট্যাবলেট, পামটপ এবং অন্যান্য উচুমানের ডিভাইসের জনপ্রিয়তার পাশাপাশি এসবের নানা জটিলতাও বৃদ্ধি পেয়েছে। এজন্য ডিভাইসের পূর্ণ নিরাপত্তার বিষয়টি জরুরী হয়ে দেখা দিয়েছে। ই-স্ক্যান এসব ডিভাইসকে সুরক্ষিত রাখার পাশাপাশি নানা প্রযুক্তিগত সহযোগিতাও দিচ্ছে।

ইউনিকন সলিউশন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আবদুল্লাহ আল মামুন বলেন, ক্রমবর্ধমান সাইবার হুমকির জন্য আইটি সিকিউরিটির বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বাংলাদেশের আইটি ইউজারদের জন্য আমরা একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে চাই। এজন্য সরকারী, বেসরকারী ও সর্বসাধারনের জন্য ই-স্ক্যান বর্ধিত পরিসরে আরো উন্নত সেবা দেবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন