উইন্ডোজ ১০- বড় পরিবর্তন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// নতুন আপডেট আনা হয়েছে উইন্ডোজ ১০-এ। বৃহস্পতিবার আনা এই আপডেটের ফলে উইন্ডোজের সর্বশেষ এই সংস্করণটিতে এসেছে বড় পরিবর্তন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, উইন্ডোজ ১০ আপডেট করার পর কম্পিউটার আরও দ্রুত হবে। সেই সঙ্গে ছবি হবে আগের চেয়ে আরও স্পষ্ট আর রিমাইন্ডার ঠিক করা যাবে আরও সহজে।

ক্রমান্বয়ে উইন্ডোজ ১০ উন্নত করেই যাচ্ছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। আর ব্যবহারকারীদের মতামতের উপর ভিত্তি করে এটি উন্নত করার ধারা চলমান রাখা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির উইন্ডোজ আর ডিভাইসবিষয়ক নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ইউসুফ মেহদি বলেন, “আমরা এটিকে শুধু নভেম্বর আপডেট হিসেবে দেখছি।”

নতুন আপডেটের ফলে উইডোজ ৭ চালিত কম্পিউটারের তুলনায় উইন্ডোজ ১০ চালিত কম্পিউটার ৩০ শতাংশ দ্রুততর গতির হবে বলে জানিয়েছে মাইক্রোসফট। এর এজ ব্রাউজারে আনা হয়েছে ক্রোমের মতো ফিচার, যার ফলে ব্যবহারকারীরা তাদের উইন্ডোজ ১০চালিত সব ডিভাইসের ডেটাগুলোই একটি ডিভাইসে ব্যবহার করতে পারবেন। আর ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ কর্টানায় থাকছে হাতে লিখে রিমাইন্ডার ঠিক করার সুবিধা। সব কিছুর সঙ্গে থাকছে আগের চেয়ে উন্নত ছবি।

কর্পোরেট ব্যবহারকারীদের জন্য আপডেটটিতে আনা হয়েছে আকর্ষণীয় সেবা। এখন থেকে কোনো প্রতিষ্ঠানের আইটি ব্যবস্থাপকরা ঠিক করতে পারবেন কেমন হবে তাদের অফিসের উইন্ডোজ ১০- এর পরবর্তী আপডেট।

বর্তমানে ১১ কোটিরও বেশি কম্পিউটারে উইন্ডোজ ১০ ব্যবহার করা হচ্ছে। আর এখন এটি কর্পোরেট বিশ্বের জন্য প্রস্তুত বলে জানিয়েছে সিএনএন। ব্যবসা-বাণিজ্যের জন্য উইন্ডোজ ১০-কে প্রথম পছন্দ হিসেবে দেখতে চায় মাইক্রোসফট।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন