ট্যাটুর বদলে শরীরে এলইডি লাইট!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// এখন থেকে আর দেহে ট্যাটু আঁকা নয়, এর পরিবর্তে আসছে এলইডি লাইট। চামড়ার নিচে স্থাপন করা ওই লাইটগুলো থেকে বেরুবে রং-বেরঙের আলো।

সম্প্রতি তিন বায়োহ্যাকারের দেহে এ ধরনের ডিভাইস প্রতিস্থাপন করা হয়েছে।

হ্যাকিং নিয়ে খবর প্রকাশ করা সাইট হ্যাকরিডের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি দুসেলডর্ফে অস্ত্রোপচারের মাধ্যমে পিটসবার্গভিত্তিক গ্রিন্ডহাউস ওয়েটওয়ার বায়োহ্যাকিং সম্প্রদায়ের তিন বাসিন্দার গায়ে এলইডি লাইট প্রতিস্থাপন করা হয়েছে। তারা দেহে ট্যাটু আঁকার পরিবর্তে স্থায়ীভাবে লাইট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

নতুন ভার্সনের এই লাইটগুলো আগের সিরসাদিয়া ১ ভার্সনের চেয়ে বেশ ছোট। প্রতিস্থাপনের পর এটি চালু হতে ১৫ মিনিট সময় নেয়।

ম্যাগনেট সংযুক্ত ওই ডিভাইসটি ১০ সেকেন্ড ধরে আলো দেবে। এভাবে সেটি দেহ থেকে সরানোর আগ পর্যন্ত ১০ হাজার বার পর্যন্ত আলো দিতে পারবে।

ডিভাইসটি প্রতিস্থাপনকারী প্রতিষ্ঠান মাদারবোর্ড জানিয়েছে, তারা আগামী বছর বাণিজ্যিকভাবে এ ধরনের ডিভাইস প্রতিস্থাপন শুরু করবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, বায়োহ্যাকিং সম্প্রদায়ের লোকদের চাহিদার পরিপ্রেক্ষিতে তারা এই লাইট প্রতিস্থাপন করেছে।

বায়োহ্যাকিং কী
যারা শরীরের মধ্যে প্রযুক্তিগত নানা উপাদান প্রতিস্থাপন করে দেহ ও প্রযুক্তিকে একসঙ্গে ধারণ করে জীবন-যাপন করে তাদের বায়োহ্যাকার বলা হয়। বায়োহ্যাকারদের সমাজকে বায়োহ্যাকিং সম্প্রদায় হিসেবে উল্লেখ করা হয়।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন