ছোট ডিস্কে বড় স্টোরেজ, মান ও গতিতেও সেরা

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// একটি স্মার্টফোনের হার্ড ডিস্কের চেয়েও দ্রুত গতির পোর্টেবল এসএসডি এটি। এই গতি রীতিমতো চোখে পড়বে। আকারেও বেশ ছোট এটি। স্ক্যানডিস্ক এক্সট্রিম ৫০০ এমনই এক পোর্টেবল এসএসডি। যেকোনো স্মার্টফোনের হার্ড ডিস্কের চেয়েও এর গতি দ্বিগুণ। ডেটা আদান-প্রদানের গতি ৪০০এমবি/এস।

এ ড্রাইভের আরেকটি দারুণ বিষয় হলো, এর আকার অনেক ছোট। বেশ শক্তপোক্ত এটি। এর এমন কোনো অংশ নেই যা কিনা সহজ ভেঙে যেতে পারে। পেশাদার ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফিতে স্ক্যানডিস্ক বেশ নাম করেছে। পেশাদার থেকে শুরু করে সদ্য ফটোগ্রাফা সবাই সহজেই এটা নিয়ে কাজ করতে পারবেন।

এ প্রতিষ্ঠানের ভারতের কান্ট্রি ম্যানেজার রাজেশ গুপ্তা জানান, প্রফেশনাল বা অ্যামেচার সবাই খুব সহজে ব্যবহার করতে পারবেন। একে সহজেই বহন করা যায়। এর গতি এবং অভ্যন্তরীন স্টোরেজ দেখার মতো। এতে উচ্চমানের ভিডিও এবং স্থির চিত্র সহজেই বহন ও ট্রান্সফার করা যায়।

ভারতের স্টারগেট স্টুডিওর সিইও স্যাম নিকোলসন বলেন, আমাদের ২০টি ৪কে ক্যামেরায় স্ক্যানডিস্কটি ব্যবহার করা হচ্ছে। যে ছবিগুলোকে তোলা হচ্ছে তা সহজেই আদান-প্রদান করা যাচ্ছে। কোনো রকম সমস্যা এখন পর্যন্ত পাওয়া যায়নি।

আধুনিক প্রযুক্তির যুগে উচ্চমানের এবং উচ্চগতির এই স্টোরেজটি ফটোগ্রাফার এবং ভিডিওগ্রাফারদের অতি কাজের হয়ে ওঠবে। স্ক্যানডিস্ক এক্সট্রিম ৫০০ পোর্টেবল এসএসডি-এর স্টোরেজ ১২০ জিবি থেকে শুরু। আছে ২৪০ জিবি এবং ৪৮০ জিবি। এগুলোতে থাকছে ৩ বছরের ওয়ারেন্টি। সূত্র : ডিএনএ ইন্ডিয়া

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন