দুটি নতুন স্মার্টফোন নিয়ে বাজারে সিম্ফনি

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// দুটি নতুন স্মার্টফোন বাজারে এনেছে দেশের জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি। স্মার্টফোন দুটি হলো এইচ৬০ ও এইচ১২০।

এইচ৬০ মডেলের স্মার্টফোনটিতে থাকছে ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে। ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সাথে থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসরের এই ফোনটিতে ফুল এইচডি ভিডিও এবং অ্যাপস চলবে সাবলীলভাবে। সাথে ১ জিবি র‍্যাম থাকার কারণে বেশ কিছু অ্যাপস চালানো যাবে একসাথে।

৮ জিবি ইন্টারনাল মোবাইল স্টোরেজ সুবিধা থাকার ফলে ব্যবহারকারী তার মনমতো ভিডিও, গান এবং ছবি রাখতে পারবেন অনায়েসে। ব্যাবহারকারী চাইলে ৩২ জিবি পর্যন্ত মেমোরীকার্ড দিয়ে স্টোরেজ সুবিধাও বাড়িয়ে নিতে পারবেন। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ চালিত স্মার্টফোনটিতে আছে ২,৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৭,৯৯০ টাকা।

বাজারে আসা অপর স্মার্টফোন এইচ১২০-এ আছে ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে। এছাড়া আছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, ১ গিগাবাইট র‍্যাম, ১৬ গিগাবাইট রম। এছাড়া আছে ৩২ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা।

স্মার্টফোনটিতে আরও আছে এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। উন্নতমানের ছবি তোলার জন্য রিয়ার ক্যামেরায় আছে আইএসও সেল সেন্সর ও ফ্রন্ট ক্যামেরায় আছে ওভি সেন্সর। স্পেশাল ফিচার হিসেবে এই হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে ‘মাল্টি জেসচার সেটিংস’। স্ক্রীন অফ থাকা অবস্থায় ফোনের বিভিন্ন অ্যাপ্লিকেশন ওপেন করা যাবে এই ফিচারটির মাধ্যমে।

স্মার্টফোনটির ডিজাইনও বেশ আকর্ষণীয়। এর পুরুত্ব মাত্র ৮.৪ মিলিমিটার। স্মার্টফোনটি এরগোনমিক ডিজাইনের হওয়ায় হাত দিয়ে ধরার জন্য অনেক সহজ হবে। ৩,২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সমৃদ্ধ স্মার্টফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮,৩৯০ টাকা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন