ইন্টেল ষষ্ঠ প্রজন্মের কোর প্রসেসরের ল্যাপটপ বাজারে

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// বিশ্বখ্যাত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান এসার ব্র্যান্ডের বাংলাদেশ পরিবেশক এক্সিকিউটিভ টেকনোলজিস নিয়ে এসেছে ইন্টেল এর ষষ্ঠ প্রজন্মের কোর আই ফাইভ এবং কোর আই সেভেন প্রসেসর সমৃদ্ধ বিশটি নতুন মডেল।

এসার এর অ্যাস্পায়ার ই৫ ও ভি৩ মডেল ছাড়াও নতুন অ্যাস্পায়ার এফ৫ সিরিজের ল্যাপটপ বাংলাদেশের বাজারে প্রথমবারের মত উন্মোচন করা হয়েছে।

ষষ্ঠ প্রজন্মের কোর প্রসেসর সমৃদ্ধ এসার অ্যাস্পায়ার ল্যাপটপগুলোতে মডেল ভেদে রয়েছে ৮জিবি পর্যন্ত র‍্যাম, ২ টেরাবাইট পর্যন্ত হার্ড ড্রাইভ, ১০৮০পি ফুল এইচডি স্ক্রীন ও ৪জিবি এনভিডিয়া গ্রাফিক্স। এসার এর অ্যাস্পায়ার ই৫, এফ৫ ও ভি৩ সিরিজের সকল ল্যাপটপেই রয়েছে সাড়ে পাঁচ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ।

অ্যাস্পায়ার এফ৫ সিরিজের ভেতরের অংশটি ব্রাশ এলুমিনিয়াের তৈরি। আর অ্যাস্পায়ার ভি৩ সিরিজের বাইরের ও ভেতরের অংশ দুটিই এলুমিনিয়ামের তৈরি। এই তিনটি সিরিজের ল্যাপটপেই আছে এসার ট্রু হারমোনি অডিও যা ব্যবহারকারীকে গান শোনা, সিনেমা দেখা ও গেম খেলার ক্ষেত্রে উন্নতমানের অভিজ্ঞতা প্রদানে সক্ষম।

অ্যাস্পায়ার ভি৩ সিরিজে আরও অতিরিক্ত আছে ডলবি হোম থিয়েটার অডিও এবং ব্যাকলিট কিবোর্ড। সবগুলো মডেলেই আছে এসার ব্লু লাইট শিল্ড, যা স্ক্রীনের নীল রশ্মিবিচ্ছুরণ থেকে আপনার চোখকে রক্ষা করবে। এই মডেলগুলোতে আরও আছে ইউএসবি ৩ পাওয়ার-অফ চার্জিং, যা দিয়ে ল্যাপটপ বন্ধ থাকলেও যেকোন ইউএসবি ডিভাইসকে চার্জ করা যাবে। এছাড়াও এই তিনটি সিরিজেই আছে ৮০২.১১এসি ওয়াইফাই যা সাধারণ ওয়াইফাই এর থেকে তিনগুন পর্যন্ত দ্রুতগতিসম্পন্ন।

এসার আরও একটি নতুন সিরিজ বাংলাদেশে প্রথমবারের মত উন্মোচন করছে। অ্যাস্পায়ার ভি৫-৫৯১জি মডেলটির বিশেষত্ব এটির ইন্টেল ষষ্ঠ প্রজন্মের কোয়াড কোর আই ফাইভ ৬৩০০এইচকিউ প্রসেসর। ল্যাপটপটিতে আছে ৪জিবি র‍্যাম, ১টিবি হার্ড ড্রাইভ, ও ২জিবি এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ৯৫০ গ্রাফিক্স। ১৫.৬ ইঞ্চি পর্দার এই ল্যাপটপটির ব্যাটারি ব্যাকআপ সাত ঘণ্টা পর্যন্ত।

এছাড়াও এসার এর ট্রাভেলমেট পি৪৪৬ সিরিজের বাণিজ্যিক ল্যাপটপ তিন বছর বিক্রয়ত্তর সেবা সহ দেশের বাজারে উন্মোচন করছে। কোর আই থ্রি ও আই ফাইভ প্রসেসর সমৃদ্ধ ১৪ ইঞ্চি পর্দার এই সিরিজে থাকছে ব্যাকলিট কিবোর্ড ও ফিঙ্গারপ্রিন্ট রিডার। এতে আছে এসার ডিস্ক এন্টিশক প্রোটেকশন যা ল্যাপটপটির হার্ড ডিস্ককে যেকোনো আঘাত থেকে সুরক্ষা করবে। ল্যাপটপটির ব্যাটারি ব্যাকআপ সাত ঘণ্টা পর্যন্ত এবং এর ওজন মাত্র ১.৮৫ কেজি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন