শুরু হচ্ছে তৃতীয় লেদারটেক বাংলাদেশ ২০১৫

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বাংলাদেশের চামড়া ও চামড়াজাত শিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নে আগামীকাল ২৬ নভেম্বর ২০১৫ থেকে তৃতীয়বারের মত শুরু হচ্ছে চামড়া শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো লেদারটেক বাংলাদেশ ২০১৫।

রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক সংস্থা আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড।

২৬-২৮ নভেম্বর তিনদিনব্যাপি রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় আয়োজিত এ ট্রেড শো’তে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যাার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ প্রদর্শিত হবে।

আগের আয়োজন গুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শণীতে বাংলাদেশ, ভারত , চীন, তুরস্ক, মিশর, শ্রীলঙ্কা, ইতালি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকং সহ মোট ১৩টি দেশের প্রতিষ্ঠানসমূহ অংশগ্রহণ করবে।

প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত ও চীনের ৫০টিরও বেশি বড় কোম্পানির প্যাভেলিয়নসহ অন্য দেশগুলোর প্রায় ১০০ টি প্রতিষ্ঠানের পণ্যসমূহ তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে বলেন, “চলতি বছর লেদারটেকে বাংলাদেশ এক ধাপ এগিয়ে ফিনিশড লেদার প্রদর্শণীর ব্যাবস্থা করেছে। গত লেদারেটেক প্রদর্শণীতে আগত দর্শনার্থীদের প্রতিক্রিয়ার উপর ভিত্তি করেই এবার আমরা ফিনিশড লেদারও প্রদর্শণীর সিদ্ধান্ত নিয়েছি। আমরা খুবই আনন্দিত যে বাংলাদেশ টেনারস এসোসিয়েসন (বিটিএ) এই উদ্যোগকে এগিয়ে নিতে একমত পোষণ করেছেন এবং প্রদর্শণীতে তাদের সদস্যরা ফিনিশড লেদার তুলে ধরবেন।”

আয়োজক প্রতিষ্ঠানের অপর পরিচালক টিপু সুলতান ভূঁইয়া বলেন, “সবমিলিয়ে এবারের প্রদর্শণীর আকার এবং আওতা দু’টোরই বিস্তৃতি ঘটেছে। যা থেকে বোঝা যায় দেশের চামড়া শিল্পের আধুনিকায়ন এবং এর উন্নয়নে বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে। স্থানীয় শিল্পকে চামড়া শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি এবং এর উৎস সম্পর্কে জানাতে এবারের আয়োজনে মেশিনারি, কম্পোনেন্ট এবং সংশ্লিষ্ট যন্ত্রাংশ বিস্তৃত পরিসরে উপস্থাপন করা হবে।’

সংবাদ সম্মেলনে ট্রেড শো’এর প্রধান পৃষ্ঠপোষক লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি) এর নির্বাহী পরিচালক কাজী রওশান আরা গত দুই বছরের চেয়ে এবারের প্রদর্শনীটি আরো বেশি সফলতা পাবে বলে আশা প্রকাশ করেন।

আয়োজনের প্রধান পৃষ্ঠপোষকতা করছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। অন্য পৃষ্ঠপোষকদের মধ্যে রয়েছে বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেনারস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি, সেন্টার অব এক্সিল্যান্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেড। কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস এবং ইন্ডিয়ান ফট্ওুয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারারস অ্যাসোসিয়েশন।

সবার জন্য উন্মুক্ত এ প্রদর্শণী প্রতিদিন বেলা ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন