বন্ধুর ফোনে পাঠানো মেসেজ মুছে ফেলার নতুন সুবিধা ভাইবারের

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ইন্টারনেট মেসেজিং এর ক্ষেত্রে একটা কথা প্রচলিত আছে যে যা পাঠানো হয় তা আর ফেরানো যায় না। অর্থাৎ মেসেজ একবার পাঠিয়ে দিলে পরে যদি মনে হয় যে পাঠানো উচিৎ হয়নি তবে তা ফিরিয়ে আনার কোন সুযোগ নেই। বন্ধুর ফোন থেকে মুছে ফেলারও সুযোগ নেই যদি সে তা না মুছে। বাকী থাকে শুধু কপাল চাপড়ানো আর স্যরি বলার নানা কৌশল খোঁজা। সেই বিড়ম্বনা সম্ভবত শেষ হতে চলল এবার। জনপ্রিয় মেসেজিং এ্যাপ ভাইবার এখন আপনাকে এই সুবিধা দিচ্ছে। অর্থ্যৎ ভাইবারের নতুন সংস্করণে আপনি পাঠিয়ে দেয়া মেসেজ বন্ধুর ফোন থেকেও মুছে ফেলতে পারবেন। এন্ড্রয়েড এবং আইওএস ব্যাবহারকারীদের জন্য ভাইবার এই নতুন সংস্করণ উন্মুক্ত করেছে।

ভাইবারের তথ্য মতে “আপনি এখন আপনার নিজের এবং গ্রাহকের উভয় ফোন থেকেই মেসেজ মুছে ফেলতে পারবেন। এই ফিচারটি উভয় ডিভাইসের তথ্য মুছে ফেলতে কাজ করবে। মেসেজ মুছে ফেলার সময় আপনি এখন একটি নতুন অপশন দেখতে পারবেন। আপনাকে জিজ্ঞেস করা হবে যে আপনি কি শুধু নিজের ডিভাইসের মেসেজ মুছে ফেলতে চান ‘Delete for myself’ নাকি অন্যদেরটাও ‘Delete for everyone’? এই ফিচারের মাধ্যমেই আপনি আপনার পাঠানো মেসেজ আপনার ফোন এবং আপনার বন্ধুর ফোন থেকে মুছে ফেলতে পারবেন।“ তবে যদি আপনাকে কেউ মেসেজ পাঠায় তবে আপনি শুধু গ্রাহক হিসেবে আপনার ফোনের মেসেজটিই মুছে ফেলার সুযোগ পাবেন।

এটি ব্যাক্তিগত চ্যাটিং, গ্রুপ চ্যাটিং এবং পাবলিক চ্যাটিংয়ের ক্ষেত্রে প্রযোজ্য হবে। সদ্য উন্মুক্ত ভাইবারের নতুন সংস্করণে আরও যুক্ত রয়েছে যে কোন প্রকারের চ্যাটিংয়ে ফাইল এটাচম্যান্ট এর সুবিধা। একটির বেশী ফাইল এটাচ্ করলে সেগুলি পৃথক পৃথক ফাইল হিসেবে সেন্ড হবে। আপনি সর্বোচ্চ ২০০ এমবি পর্যন্ত ফাইল একবারে পাঠাতে পারবেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন