সিলেটে ওলোর ৪জি এলটিই নেটওয়ার্ক চালু

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// সিলেটে সম্প্রসারিত হলো ওলো ওয়্যারলেস ইন্টারনেট ৪জি এলটিই নেটওয়ার্ক। এদেশের মানুষের কাছে ওলোই সর্বপ্রথম এই অত্যাধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিল।

যশোর এবং গোপালগঞ্জে নেটওয়ার্ক বিস্তারের পর ওলো ৪জি এলটিই নেটওয়ার্ক উদ্বোধন করালো সিলেটে। প্রাথমিক পর্যায়ে সিলেটের বেশ কিছু স্থান নেটওয়ার্কের আওতায় এলো। তবে কর্তৃপক্ষ আশা করছে, আগামী কয়েক মাসের মধ্যে সিলেটের বেশিরভাগ অংশ ওলো নেটওয়ার্কের আওতায় চলে আসবে।

বুধবার সিলেট এক অনুষ্ঠানে ওলোর কর্মকর্তারা এসব কথা জানান। অনুষ্ঠানে ওলোর উর্ধ্বতন কর্মকর্তাগণ সহ হেড অব কমার্শিয়াল জনাব নিয়াজ ইসলাম, সিলেটের গণ্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক এবং ওলোর পরিবেশকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ লিমিটেড (বিআইইএল) যার ব্র্যান্ড নাম ওলো ওয়্যারলেস ইন্টারনেট। প্রতিষ্ঠানটি দেশের সবচেয়ে শক্তিশালী এলটিই সিগনালে নির্ভরতার সঙ্গে সত্যিকারের ব্রডব্যান্ড স্পিড দিচ্ছে। এই উন্নত নেটওয়ার্ক সিলেট শহরের বেশিরভাগ লোক ব্যবহার করতে পারবেন। তবে ওলো চায় শুধু শহর নয় প্রত্যন্ত এলাকাতেও ৪জি এলটিই নেটওয়ার্ক সেবা দিতে।

ওলো ৪জি এলটিই অন্যতম দিক হচ্ছে, ইউসিম কার্ডের মাধ্যমে এর সেবা দেওয়া হয়। এজন্য ব্যবহারকারীর প্রয়োজন পড়ে এলটিই সাপোর্টেড স্মার্টফোন, ওয়াইফাই রাউটার, মডেম, ট্যাব অথবা অন্য কোন ডিভাইস। প্রতিটি ইউসিম কার্ডের দাম মাত্র ৯৯৯ টাকা। এর সঙ্গে থাকছে বিনামূল্যে ২০ জিবি ডাটা, যার মেয়াদ ৩০ দিন। তবে এই অফার সীমিত সময়ের জন্য।

বাংলাদেশের পথচলায় ওলো ওয়্যারলেস ইন্টারনেট, ডিজিটাল বাংলাদেশ প্রকল্প বাস্তবায়নে সহায়ক হিসেবে কাজ করছে। আর তাই সাশ্রয়ী মূল্যে দেশজুড়ে ইন্টারনেট সংযোগ বিস্তারে প্রতিষ্ঠানটি বদ্ধ পরিকর।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন