অ্যান্ড্রয়েড নির্মাতা চালু করবেন স্মার্টফোন কোম্পানি

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// অ্যান্ডি রুবিন নামের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের অন্যতম এক নির্মাতা একটি নতুন স্মার্টফোন কোম্পানি চালু করতে পারেন। আমির ইফরাতি নামের এক প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমের এক খবরে এ কথা বলা হয়েছে।

রুবিন ২০১৩ সাল পর্যন্ত অ্যান্ড্রয়েড নিয়ে গুগলে কাজ করেন। এরপর তিনি গুগলের রোবটিক্স বিভাগে ২০১৪ সালে চাকরি ছাড়ার আগ পর্যন্ত ছিলেন।

প্রযুক্তি বিষয়ক সংবাদ সাইটটির খবর অনুযায়ী ‘স্মার্টফোনশিল্পের বেশ কিছু মানুষ’ জানিয়েছেন, অ্যান্ডি রুবিন নিজস্ব স্মার্টফোন কোম্পানি চালু করতে আগ্রহী। এ জন্য লোক খুঁজছেন তিনি।

তবে রুবিন বর্তমানে কোম্পানি চালুর জন্য আর্থিক সহযোগিতা চাইছেন নাকি নিজ অর্থে কোম্পানি তৈরি করতে চাইছেন তা এখনো স্পষ্ট নয়।

রুবিন কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির সম্ভাবনা নিয়ে ব্যাপক আশাবাদী। তার মতে, এই প্রযুক্তি আগামী ১০ থেকে ২০ বছরের মধ্যে অন্যতম কম্পিউটিং প্ল্যাটফর্ম হতে যাচ্ছে। সেজন্য ধারণা করা হচ্ছে, কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়েও কিছু করতে পারেন এই দক্ষ উদ্যোক্তা।

রুবিন গুগল ছাড়ার পর তার সম্পর্কে তার এক সহকর্মী এক সাক্ষাতকারে জানান, সে দ্রুত চিন্তা ও উদ্ভাবন করতে ভালোবাসে। নানা প্রতিদ্বন্দ্বী পেরিয়ে অ্যান্ড্রয়েডকে বিপুল জনপ্রিয় করেছে সে। এই জায়গা থেকে আমি মনে করি, সে আরও নানা প্রতিবন্ধকতা-প্রতিদ্বন্দ্বীতা পেরিয়ে বড় ধরনের কিছু করবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন