ফিফা ১৫ গেমে এগিয়ে মেসি

0

কে সেরা—লিওনেল মেসি, নাকি ক্রিস্টিয়ানো রোনালদো? কয়েক বছর ধরে চালু জমজমাট এক বিতর্ক। কখনো রোনালদোকে ছাপিয়ে মেসি, কখনো আবার মেসিকে ছাপিয়ে রোনালদো—কয়েক বছর ধরে এই চলছে ‘খেলা’! এ দফা অবশ্য পর্তুগিজ উইঙ্গারকে হারিয়ে দিলেন আর্জেন্টিনা অধিনায়ক।

তবে বাস্তব ‘গেমে’ নয়, ভিডিও গেমে! ইএ স্পোর্টসের তৈরি ‘ফিফা ১৫’ গেমটির খেলোয়াড় রেটিংয়ে মেসির অবস্থান ১ নম্বরে। বার্সেলোনা ফরোয়ার্ডের রেটিং ১০০-এর মধ্যে ৯৩। সেখানে রোনালদোর অবস্থান ২-এ, রেটিং ৯২। রেটিংয়ের পার্থক্যই বলে দিচ্ছে, কী হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই ঘোর প্রতিদ্বন্দ্বীর মধ্যে! ব্যাপারটা কিন্তু ম্যাচ জয়ের মতোই, সে হোক ১ গোল কিংবা ১০ গোলের ব্যবধানে—জয় তো জয়ই!

৯০ রেটিং নিয়ে ৩ নম্বরে আছেন বায়ার্ন মিউনিখ ও হল্যান্ড উইঙ্গার আরিয়েন রোবেন। একই রেটিং সত্ত্বেও পিএসজি স্ট্রাইকার ইব্রাহিমোভিচ চারে, বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার পাঁচে। দুই বার্সা তারকা আন্দ্রেস ইনিয়েস্তা ও লুইস সুয়ারেজ ৮৯ স্কোর নিয়ে যথাক্রমে ছয় এবং সাতে। ওদিকে দুই বায়ার্ন তারকা বাস্তিয়ান শোয়েনস্টেইগার ও ফ্রাঙ্ক রিবেরি ৮৮ রেটিং নিয়ে যথাক্রমে আট ও নয়ে। ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের মধ্যে একমাত্র এডেন হ্যাজার্ড আছেন সেরা দশে। চেলসি উইঙ্গারের রেটিংও অবশ্য ৮৮।

শীর্ষ দশে নেই অ্যাঙ্গেল ডি মারিয়া, নেইমার, ওয়েইন রুনির মতো তারকারা। রেটিং করা হয়েছে মূলত গত এক বছরে কাপ ও লিগের খেলায় খেলোয়াড়দের পারফরম্যান্সের ভিত্তিতে। ভিডিও গেমে খেলোয়াড়ের সামর্থ্য নির্ধারণ করা হয়েছে ওই পারফরম্যান্সের ভিত্তিতেই। গেমটি যুক্তরাজ্যে মুক্তি পাচ্ছে ২৬ সেপ্টেম্বর। —মেইল অনলাইন ও মেট্রো অবলম্বনে রানা আব্বাস

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন