প্রথম দিনেই ডেসটিনির আয় ৫০ কোটি ডলার

0

মুক্তির দিনের মাথায় নতুন মাল্টিপ্লেয়ার শুটিং গেইম ডেসটিনি ৫০ কোটি ডলার আয় করেছে। গেইমটি বিক্রির হার বেড়েই চলেছে।

মার্কিন ভিডিও গেইম কোম্পানি অ্যাক্টিভিশন এটি তৈরি করেছে। একে গেইম ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় ‘নতুন ফ্রাঞ্চাইজ’ বলা হচ্ছে। একদিনে কনসোল গেইম হিসেবে সর্বোচ্চ বিক্রি হওয়ার রেকর্ডও করেছে।

ডেসটিনি নিয়ে তুমুল প্রচারণার পর অবশ্য এর সাফল্য সম্পর্কে ধারণা করা যাচ্ছিল। মুক্তির আগেই এটি সবচেয়ে বেশি প্রি-অর্ডার করা নতুন ফ্রাঞ্চাইজে পরিণত হয়। এ বছরের শুরুতে গেইমটির একটি বেটা সংস্করণ ছাড়া হয়, প্রায় ৪৬ লাখ মানুষ যেটি একসঙ্গে খেলে।

অ্যাক্টিভিশনের সিইও এরিক হির্শবার্গ এ ব্যাপারে এক বিবৃতিতে বলেন, ‘শুরু থেকেই ডেসটিনির পেছনে বিনিয়োগ বৃথা যাবে না বলে সকলের আত্মবিশ্বাস ছিল। প্রথম দিনেই যে রেকর্ড হয়েছে তা অনেকের বিশ্বাস হবে না।’

গেইমটির ডেভেলপমেন্ট করেছে বানজি সফটওয়্যার, যারা এর আগে হ্যালো সিরিজের মতো বিখ্যাত ফ্রাঞ্চাইজ তৈরি করেছে।

ডেসটিনি নিয়ে তারা ১০ বছরের বিশদ পরিকল্পনা করেছে, এবং এর উন্নয়ন ও প্রচারণায় ৫০ কোটি ডলারের বেশি দিচ্ছে পাবলিশার অ্যাক্টিভিশন।

বিশেষজ্ঞরা মনে করছেন, জনপ্রিয়তা ধরে রাখলে এটি স্কাউল্যান্ডার্স বা কল অফ ডিউটির মতো বিলিয়ন ডলার ফ্রাঞ্চাইজকে ছাড়িয়ে দিতে পারে।

অবশ্য এত জনপ্রিয়তা সত্ত্বেও ডেসটিনি গত বছর বাজারে আসা গ্র্যান্ড থেফট অটো ৫ থেকে পিছিয়েই আছে, যা প্রথম দিনে ৮০ কোটি ডলারের বিক্রি হয়েছিল।

জিটিএ ৫ বিনোদন জগতের সবচেয়ে ব্যবসাসফল পণ্য। আর নতুন ফ্রাঞ্চাইজ হিসেবে জিটিএর পরেই আছে ডেসটিনি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন