ফাইবার অ্যাট হোম ঋণ নিচ্ছে ১৫০ কোটি টাকা

0

ফাইবার ক্যাবল নেটওয়ার্ক স্থাপনকারী প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোম লিমিটেড নতুন নেটওয়ার্ক স্থাপনে জন্য দেড়শ’ কোটি টাকা ঋণ নিচ্ছে। যৌথভাবে ছয় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এ সিন্ডিকেট ঋণ দেবে।

বাংলাদেশ ব্যাংকের আইপিএফএফ প্রকল্পের আওতায় এ ঋণ দেওয়া হচ্ছে এবং এ প্রকল্পে বিশ্বব্যাংকের আর্থিক সহায়তাও রয়েছে।

দেশব্যাপী অপটিক্যাল ফাইবার ট্রান্সমিশন নেটওয়ার্ক স্থাপনে এ অর্থ কাজে লাগাবে এই প্রতিষ্ঠানটি । মোবাইল অপারেটর ও আইএসপি প্রদত্ত সেবা হতে ট্রান্সমিশন নেটওয়ার্ক আলাদা করতে এ নেটওয়ার্ক গড়ে তোলা হবে।

মঙ্গলবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে প্রতিষ্ঠানগুলোর মধ্যে চুক্তি সই হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।এবি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, আইআইডিএফসি, জিএসপি ও লংকা-বাংলা ফাইন্যান্স ও ফাইবার অ্যাট হোমের এমডি নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।

অনুষ্ঠানে মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাশেম, বিশ্বব্যাংকের সিনিয়র আর্থিক খাত বিশেষজ্ঞ একেএম আব্দুল্লাহ, আইআইডিএফসির চেয়ারম্যান এম. মতিউল ইসলাম ও এসব প্রতিষ্ঠানের এমডিরা।

অনুষ্ঠানে জানানো হয়, আইপিএফএফ প্রকল্কেপ্পর আওতায় বাংলাদেশি মুদ্রায় একশ’ কোটি ৪০ লাখ টাকা এবং ৬৩ লাখ ৫০ হাজার মার্কিন ডলার সমপরিমাণ ৪৯ কোটি ৫৩ কোটি টাকা দেওয়া হচ্ছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন