তথ্যপ্রযুক্তি খাতকে শিল্পের স্বীকৃতি চায় বেসিস

0

দেশের বিভিন্ন সফটওয়্যার ও আইটি প্রতিষ্ঠানের ক্যাটালগের প্রকাশনা অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি খাতকে শিল্পের স্বীকৃতি দেয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেল ‘সফটওয়্যার অ্যান্ড আইটি সার্ভিস ক্যাটালগ-২০১৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটির নেতারা এ দাবি জানান। এ দাবির প্রেক্ষিতে অনুষ্ঠানে উপস্থিত শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সব রকম সহযোগিতার আশ্বাস দেন।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, দিন দিন যেভাবে তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি হচ্ছে এবং সরকারের অগ্রাধিকার খাত হিসেবে যেভাবে এটি গুরুত্ব পাচ্ছে, তাতে এ খাতকে শিল্প হিসেবে স্বীকৃতি দেওয়া প্রয়োজন।

তথ্যপ্রযুক্তি খাতকে শিল্প হিসেবে স্বীকৃতি দেওয়ার ব্যাপারে প্রস্তাব পাওয়া গেলে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে সবরকম সহযোগিতা প্রদান করা হবে বলে আমু উল্লেখ করেন।

বেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতউল্লাহ আল মামুন,এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ ও ডিসিসিআই সভাপতি মোহাম্মাদ শাহজাহান খান।

বেসিস সভাপতি শামীম আহসান বলেন, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের প্রধান রপ্তানী বাজার উত্তর আমেরিকা ও ইউরোপে টেকনোলজি সামিট আয়োজন করে এ খাতে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার উদ্যোগ অব্যাহত রয়েছে।

এ ছাড়া বাংলাদেশের আইটি শিল্পের সক্ষমতা তুলে ধরার জন্যে বিভিন্ন দেশে আইটি মেলায় রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহায়তায় অংশগ্রহণ করছে বেসিস। পাশাপাশি সবগুলো মহাদেশে পর্যায়ক্রমে রোড শো করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন