শনিবার থেকে চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপের উদ্যোক্তা কর্মশালা

0

আগামী শনিবার রাজধানীর পলাশী মোড়ে ফ্রেপড মিলনায়তনে ‘রাইটিং বিজনেস প্ল্যান ফর স্টার্টআপ’ শীর্ষক কর্মশালাটি অনুষ্ঠিত হবে। বিকাল ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত কর্মশালাটি চলবে।

ব্যবসা উদ্যোগের পরিকল্পনা তৈরি এবং সেগুলোর দুর্বলতা চিহ্নিত করতে নতুন উদ্যোক্তাদের জন্য একটি কর্মশালার আয়োজন করেছে ‘চাকরি খুঁজব না চাকরি দেব‘ গ্রুপ।
গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্যোক্তা কিংবা উদ্যোক্তা হতে আগ্রহী অথবা শিক্ষার্থীদের জন্য এ কর্মশালা উন্মুক্ত থাকবে। তবে ১৫০ টাকা দিয়ে নিবন্ধন করতে হবে।

অপটিমা এইচআর সল্যুশনসের এফসিএম এম মোর্শেদ হায়দার কর্মশালাটি পরিচালনা করবেন।কর্মশালায় ব্যবসায় পরিকল্পনা কিভাবে করতে হবে তা নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, উন্মুক্ত আলোচনা, গ্রুপ ওয়ার্ক এবং গ্রুপ উপস্থাপনা থাকবে।

চাকরি খুঁজব না চাকরি দেব নিয়মিত এ ধরনের কর্মশালার আয়োজন করে। তবে এবার প্রায় এক মাস বিরতির পর এটি আয়োজন করা হচ্ছে।কর্মশালার সমন্বয়ক প্রমি নাহিদ জানান, কর্মশালা কেন্দ্রে এসে যে কেউ তাৎক্ষণিকভাবে নিবন্ধন করতে পারবেন।

ব্যবসা শুরুর পর কোনো না কোনো স্তরে এসে এর পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়, সেই পরিবর্তনের মাত্রা কতটুকু হবে এবং এর তুলনামূলক কিছু চিত্র নিয়ে কর্শশালায় আলোচনা করা হবে। এ থেকে উদ্যোক্তারা তাদের ব্যবসাকে এগিয়ে নিতে দিক নির্দেশনা পাবেন বলে জানান সমন্বয়ক।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন