বাংলাদেশে প্রি-অর্ডার শুরুর মাত্র দু’দিনের মাথায় স্টক শেষ হয়ে গেছে মজিলা ফায়ারফক্স অপারেটিং সিস্টেমের আলোচিত স্বল্পমূল্যের স্মার্টফোনটির।মোবাইল ব্র্যান্ড সিম্ফনি ও শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন মিলে দেশের বাজারে ইতিমধ্যে মজিলা ফায়ারফক্স ফোন নামে পরিচিত পাওয়া এ স্মার্টফোন আনছে। বুধবার থেকে প্রি-অর্ডার নেওয়া হলেও এটি হাতে পাওয়া যাবে ২৮ সেপ্টেম্বর।

চার হাজার ৬৫০ টাকা দামের সিম্ফনি গো ফক্স এফ১৫ নামের স্মার্টফোনটি গত মঙ্গলবার আনার ঘোষণার পর বুধবার থেকে প্রি-অর্ডার নেওয়া শুরু হয়। তবে স্টক ফুরিয়ে যাওয়ায় বৃহস্পতিবার থেকেই আর অর্ডার করা যাচ্ছে না।

স্টক শেষ হয়ে যাওয়ার বিষয়টি মজিলা বাংলাদেশের পক্ষ থেকে টুইটারে টুইট করে জানানো হয়েছে।তবে প্রাথমিক অবস্থায় কত সংখ্যক স্মার্টফোনের প্রি-অর্ডার গ্রহণ করা হয়েছে সেই সম্পর্কে কোনো তথ্য কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়নি।

এ ফোন কিনতে আগ্রহী সিয়াম নামের একজন জানান, কম দামে ভালো ফিচারের এ স্মার্টফোন কিনতে আগ্রহী ছিলেন তিনি। তবে বৃহস্পতিবার প্রি-অর্ডারের জন্য অনেকবার চেষ্টা করেও পারেননি।
যতবার বুকিং দেওয়ার চেষ্টা করেছেন ততবার আউট অব স্টক মেসেজ পেয়েছেন বলে জানান।

মজিলার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বাংলাদেশে এ ফোন ছাড়তে সহযোগী তিন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের উপস্থিতিতে গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে স্মার্টফোনটি উম্মোচন করা হয়েছিল। ওই অনুষ্ঠানেও প্রথম পর্যায়ে কত ফোন বাজারে ছাড়া হবে তা জানানো হয়নি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন