মাইক্রোসফট ইমাজিন কাপে বাংলাদেশকে জেতাতে ভোট দিন

0

ফিলিপাইনের রাজধানী ম্যানিলাতে অনুষ্ঠিত হচ্ছে ‘মাইক্রোসফট ইমাজিন কাপ’ দক্ষিণ এশিয়ার চূড়ান্তপর্ব। ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে বাংলাদেশের দল ‘টিম প্যারাসিটিকা’।

আর এই দলে রয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তিন ছাত্র তৌহিদুল ইসলাম, ফজলে রাব্বি ও সৈয়দ নাকিব হোসেন। যক্ষ্মা ও ম্যালেরিয়ার মতো পরজীবীবাহী রোগের লক্ষণ সম্পর্কে আগাম জানার একটি অ্যাপ্লিকেশন (অ্যাপ) নিয়ে ওই প্রতিযোগিতায় অংশ নিয়েছে দলটি।

আজ সোমবার সকাল থেকে প্রতিযোগিতার পিপলস চয়েজ পুরস্কারের কার্যক্রম শুরু হয়েছে। মাইক্রোসফট ইমাজিন কাপের এই ভোটে বাংলাদেশকে এগিয়ে নিতে ভোট দেওয়া যাবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। বিকেল সাড়ে ৩টায় শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দল রয়েছে দ্বিতীয় স্থানে।

এরই মধ্যে বাংলাদেশ দলকে জেতাতে ভোট দেওয়ার উপায় জানিয়ে আহ্বান জানিয়েছেন অনেকেই। দুপুরে ইমাজিন কাপে অংশগ্রহণকারী বাংলাদেশ দলের জন্য ভোট চেয়ে ফেসবুকে পোস্ট দেন তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও সোলায়মান সুখন।

মুনির হাসান জানান, ইমাজিন কাপে অংশগ্রহণকারী বাংলাদেশ দলকে ভোট দেওয়ার জন্য প্রথমে যেতে হবে ‘https://pigeonhole.at/ICSEA’ এই ঠিকানায়। সেখানে ‘Cast Your Vote’ এ ক্লিক করলে টিমের নাম দেখা যাবে।

বাংলাদেশ দলকে ভোট দিতে ‘Team Parasitica – Bangladesh’-এ কার্সর নিয়ে গিয়ে ক্লিক করলেই ভোট হবে।

তবে ভোট দেওয়ার জন্য লগ-ইন করতে হবে। নিজের ফেসবুক, টুইটার ও লিংকডইন আইডি দিয়ে অথবা ফরম পূরণ করে লগ-ইন করা যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন