শুরু হচ্ছে ই-বাণিজ্য মেলা

0

২৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ই-বাণিজ্য মেলা। ‘ক্লিকের ছোঁয়ায় বাণিজ্য’ স্লোগানে বেগম সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে অনুষ্ঠেয় মেলা উদ্বোধন করবেন বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মেলার পূর্ব প্রস্তুতি সম্পর্কে জানাতে মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে এ তথ্য জানান মেলার আহবায়ক আব্দুল ওয়াহেদ তমাল।

তিন দিনের এই মেলার আয়োজক প্রযুক্তি বিষয়ক মাসিক পত্রিকা ‘কমপিউটার জগৎ’।

মেলায় ওয়েব প্রদর্শনী ছাড়াও থাকছে কম্পউটার গেমিং প্রতিযোগিতা এবং ছয়টি সেমিনার। এরমধ্যে ‘Electronic Banking Services paved the way for E-commerce in the Country’ শীর্ষক সেমিনারের আয়োজক বাংলাদেশ ব্যাংক। ‘Local E-commerce and Upcoming Bangladesh Market’ আয়োজক জি অ্যান্ড আর। ‘The Progress of Mobile Apps and Games in Bangladesh’ আয়োজক রেভারী করপোরেশন লিমিটেড। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক আয়োজন করেছে ‘ই-বাণিজ্য শুরু ও চালিয়ে যাওয়া।’ ‘ICT for Youth Entrepreneurship & Innovation’ আয়োজক ধ্রুবতারা এবং ‘ই-কমার্সের সফল ভবিষ্যতের জন্য বর্তমান বাংলাদেশের প্রস্ত্ততি-আমরা কোথায়?’ শীর্ষক সেমিনারের আয়োজক এসএসএল কমার্স।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, মেলায় ২৫ সেপ্টেম্বর দুপুর তিনটায় জাতীয় মহিলার সংস্থার আয়োজনে তথ্যআপা প্রকল্প ও তার ওয়েবসাইট আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

এছাড়াও ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা সাতটায় মেলা প্রাঙ্গণের অডিটোরিয়ামে অ্যাওয়ার্ড নাইটের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে দেশের ২০১৩ সালে আইটি/আইটিইএস খাতে বিশেষ অবদানের জন্য ১৬ জন ব্যক্তিকে কমপিউটার জগৎ-এর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা দেয়া হবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন