বেসিস ও আইডিবি যৌথভাবে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করবে

0

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ‘ওয়ান বাংলাদেশ’ ভিশন বাস্তবায়নে দক্ষ জনশক্তি তৈরি ও তাদের কর্মসংস্থান নিশ্চিত করতে যৌথভাবে কাজ করবে বেসিস ও ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক-বাংলাদেশ ইসলামিক সোলিডারিটি এডুকেশনাল ওয়াকফ। রোববার আইডিবি-বিআইএসইডাব্লিউ সভাকক্ষে বেসিস প্রতিনিধির সঙ্গে এক সভায় এ বিষয়ে সম্মতির কথা জানানো হয়।

সভায় বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি এম রাশিদুল হাসান, সচিব হাশিম আহমেদসহ আইডিবি-বিআইএসইডাবিøউ এর প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়াজ খান, শো অ্যান্ড টেল কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোকাম্মেল হোসেন, আইডিবি-বিআইএসইডাব্লিউ প্রকল্প ব্যবস্থাপক মোহাম্মাদ নওশের আলী, প্রোগ্রাম অফিসার জাহিদ-আল-মাহাদী, প্রোগ্রাম কো-অর্ডিনেটর সৈয়দ রায়হান বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, বেসিসের ওয়ান বাংলাদেশ ভিশনের একটি অন্যতম লক্ষ্য আগামী ৫ বছরে ১০ লাখ দক্ষ জনশক্তি তৈরি করা। যেহেতু সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বেসিস, বিআইটিএম, আইডিবি-বিআইএসইডাবিøউ, ওয়ার্ল্ড ব্যাংক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) তথ্যপ্রযুক্তি খাতের দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে, সেহেতু তথ্যপ্রযুক্তি খাতের এই দক্ষ জনবল তৈরিতে বেসিস আইডিবি-বিআইএসইডাব্লিউসহ সবার সঙ্গে নিবিড়ভাবে কাজ করবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন