জাপানি প্রযুক্তি নিমার্তা প্রতিষ্ঠানটি সর্বশেষ পানিরোধক স্মার্টফোন এক্সপেরিয়া জেড ৩- এর আনবক্সিং রিভিউ তৈরি করেছে পানির নিচে। সম্প্রতি এটির ভিডিও প্রকাশ করা হয়েছে ইউটিউবে।

ঘরের ভেতরে-বাইরে, ছাদ কিংবা পাহাড়ে দাঁড়িয়ে স্মার্টফোনের রিভিউয়ের ভিডিও চোখে পড়েছে অনেকের। কিন্তু তাই বলে পানির নিচে। এবার অবাক হওয়ার মতো এ কাজটিই করেছে সনি।

ভিডিও প্রকাশ হওয়ার তিনদিনের মধ্যে ৩ লাখ ৭৫ হাজার বার ভিউ হয়েছে ভিডিওটি।

এ ভিডিও দেখার পর আর সন্দেহের অবকাশ থাকে না স্মার্টফোনটির পানিরোধক ফিচার নিয়ে। আনবক্সিং রিভিউয়ের ভিডিওটির পুরোটাই পানির নিচে করা হয়েছে।

পরিষ্কারভাবে পানি নিচের ছবি তুলতেও সক্ষম হয়েছে সনির এ ফ্লাগশিপ ফোনটি বলে ভিডিওতে বলা হয়েছে। ছবি তোলার একটি ছবিও প্রকাশ করা হয়েছে।

বাজারে নতুন আসা আইফোন ৬ এর সঙ্গে পাল্লা দিতে এটি তৈরি করেছে সনি। স্মাটফোনটি যেমন দ্রুতগতির, তেমনি স্লিম, ওয়াটার প্রুফ যা রুচিশীল ডিজাইন পছন্দকারীদের কাছে অবশ্যই ভালো লাগবে বলে রিভিউতে বলা হয়েছে।

এক্সপেরিয়া জেড থ্রির ডিসপ্লে ৫.২ ইঞ্চি, এর পিপিআই ৪২৪। ছবি তোলার জন্য পিছনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে রয়েছে ২.২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে।

এতে ব্যবহার করা হয়েছে কোয়াডকম স্ন্যাপড্রাগন ৮০১ প্রসেসর ও ৩ গিগাবাইটের র‍্যাম। স্মার্টফোনটি ১৬ এবং ৩২ গিগাবাইটের মেরোরির দুই সংস্করণে পাওয়া যাবে। তবে চাইলে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গির্গাবাইট পর্যন্ত মেমোরি বৃদ্ধি করা যাবে।

স্মার্টফোনটিতে রয়েছে ৩১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। সর্বোচ্চ পরিমাণ ব্যাটারির চার্জ থাকরে এটি টানা সাড়ে ৯ ঘণ্টা সচল থাকবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন