যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ওরাকল ওপেন ওয়ার্ল্ড ২০১৪ সম্মেলন। রোববার শুরু হওয়া এই সম্মেলন চলবে ২ অক্টোবর পর্যন্ত।

এবারের সম্মেলনে বিশ্বের ১৪৫টি দেশের ৬০ হাজার ব্যক্তি অংশ নিচ্ছে।

ওরাকলের সঙ্গে যুক্ত প্রযুক্তিবিদ, গ্রাহক ও অংশীদারদের জন্য এটা সর্ববৃহৎ এবং সবচেয়ে গুরত্বপূর্ণ সম্মেলন। এখানে তারা ওরাকলের প্রকৌশল পদ্ধতি, ট্রান্সফরমেশনাল টেকনোলজির বিজনেস ট্রেন্ডস, এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং, ক্লাউড কম্পিউটিং, প্রোডাক্ট রোডম্যাপস, বিগডাটা এবং গ্রাহক অভিজ্ঞতাসহ নয়টি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানার সুযোগ পাবেন।

ওরাকলের কর্মীরা ছাড়াও এবারের সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মার্ক হার্ড, থমাস কুরিয়ান, জন ফাওলার, অ্যাডওয়ার্ড স্ক্রিভেনসহ আরো অনেকে। মূল প্রবন্ধ উপস্থানের সময় মঞ্চে উপস্থিত থাকবেন ওরাকলের প্রধান নির্বাহী ল্যারী এলিসন। এবারের সম্মেলনে ডানহামবি, ইনটেল, পি অ্যান্ড জি, ওয়ালগ্রিনস, জাভাওয়ান ও জেরক্সসহ ওরাকলের গ্রাহকবৃন্দ  অংশগ্রহণ করে তাদের সাফল্যের গল্প তুলে ধরবে। পাশাপাশি ওরাকলের পণ্য নিয়ে বিস্তারিত আলোচনা ও গ্রাহকদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করা হবে।

এবারের সম্মেলনে ২৭০০টির বেশি সেশন অনুষ্ঠিত হবে ওরাকলের বিভিন্ন পণ্য নিয়ে। ১৮০০ গ্রাহকসহ মোট ৩৪০০ বক্তা এবারের সম্মেলনে বক্তৃতা করবেন। অংশগ্রহণকারীরা বিশ্বের দশটির বেশি ওরাকল ইউজার গ্রুপের সঙ্গে নেটওয়ার্ক গড়ে তোলার সুযোগ পাবেন।

ওরাকল ওপেন ওয়ার্ল্ড সম্পর্কে বিপণন বিভাগের ভাইস প্রেসিডেন্ট তানিয়া উইডিক বলেন, “ওরাকল ওপেনওয়ার্ল্ড ২০১৪ আমাদের গ্রাহক ও অংশীদারদের পরস্পরের সঙ্গে যোগাযোগ স্থাপন এবং অধিকতর উদ্ভাবনী, সক্রিয় ও প্রতিযোগিতাসক্ষম ব্যবসার কৌশল সম্পর্কে জানার সুযোগ দেবে। এ বছরের অনুষ্ঠান প্রযুক্তিবিশ্বের সবচেয়ে সফল ব্যক্তিদের কাছ থেকে অনেক কিছু শেখার সুযোগে ভরপুর। সেশন থেকে শুরু করে প্রতিটি ইভেন্টই হবে মনে রাখার মতো।”

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন