হ্যান্ডসেট অনুমোদন পেল রবি

0

হ্যান্ডসেট বিক্রির ক্ষেত্রে মোবাইল ফোন অপারেটরগুলোর জন্য বিধিনিষেধ থাকলেও শর্তসাপেক্ষে মোবাইল ফোন বিক্রির অনুমোদন পেয়েছে রবি আজিয়াটা। ইতিমধ্যে এ বিষয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কাছ থেকে আনুষ্ঠানিক অনুমোদন পেয়েছে তৃতীয় গ্রাহক সেরা অপারেটর রবি।

মোবাইল ফোন অপারেটর নিজেদের ব্র্যান্ডের মোবাইল হ্যান্ডসেটও বাজারে মিলতে পারে। জানা গেছে, শীঘ্রই এ বিষয়ে একটি নীতিমালা তৈরি করার উদ্যোগও নিযেছে বিটিআরসি। নীতিমালা করা হলে সব মোবাইল ফোন অপারেটর চাইলে হ্যান্ডসেটের ব্যবসায় নামতে পারবে।

অনুমোদন দিলেও কয়েকটি শর্তের মধ্যে থেকে কার্যক্রম পরিচালনা করতে হবে রবিকে। শর্তগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বিটিআরসির কাছে নিবন্ধন আছে, এমন যে কোনো ভেন্ডরের মাধ্যমে হ্যান্ডসেট নিতে হবে মোবাইল ফোন অপারেটরকে। তবে হ্যান্ডসেটের ওপর মোবাইল ফোন অপারেটরের লোগো থাকতে পারবে।

উল্লেখ্য, গত ২০১০ সালে নিজস্ব লোগো দিয়ে একটি হ্যান্ডসেট বাজারে ছাড়ে গ্রামীণফোন। তখন ফ্লোরা টেলিকম লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান বিটিআরসির কাছ থেকে অনুমোদন নিয়ে দেড় হাজার টাকা দামের হ্যান্ডসেট বাজারে ছাড়ে। কিন্তু অল্প দিনের মধ্যেই কমিশন তা বন্ধ করে দেয়। এমনকি ফ্লোরাকে তিন লাখ টাকা জরিমানাও গুনতে হয়। তখন বলা হয়েছিল, মোবাইল ফোন অপারেটরগুলো হ্যান্ডসেটের ব্যবসা করলে তখন হ্যান্ডসেট আমদানিকারকদের ব্যবসা ক্ষতিগ্রস্থ হবে। কিন্তু এখন সেই অবস্থান থেকে সরে এসে ইতিমধ্যে রবিকে ম্যাক্সিমাস নামে একটি অপারেটরের সঙ্গে ব্যবসা করার সুযোগ দেয়া হচ্ছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন