হোয়াটসঅ্যাপ এর কারণে বাড়ছে বিবাহ বিচ্ছেদ

0

মোবাইল অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ এর কারণে বিবাহ বিচ্ছেদের হার বেড়েই চলেছে ইতালিতে। দেশটির বিবাহিতদের অধিকাংশই এই অ্যাপের মাধ্যমে তাদের পরকীয়া সঙ্গীদের ক্ষুদে বার্তা পাঠিয়ে থাকেন।

এই অ্যাপের ক্ষুদে বার্তার সূত্র ধরে ৪০ শতাংশেরও বেশি বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটে থাকে বলে জানিয়েছেন দেশটির একজন শীর্ষ উকিল।

‘দ্যা ইতালিয়ান অ্যাসোসিয়েশন অব মান্ত্রিমনিয়াল লইয়ার’ এর প্রেসিডেন্ট গিয়ান এত্তরি গাসানি জানিয়েছেন, পরস্পরে আস্থাহীন স্বামী-স্ত্রী তাদের স্ব স্ব পরকীয়া সঙ্গীর সাথে যোগাযোগের ক্ষেত্রে রাতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন। এতে পরস্পরের প্রতি তাদের সন্দেহটা আরও তীব্রতর হয় এবং এক পর্যায়ে তা বিচ্ছেদের সিদ্ধান্তে যেতে বাধ্য করে।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম, বিশেষ করে ফেইসবুক এই কিছুদিন আগেও বিবাহ বিচ্ছেদের ক্ষেত্রে মূল অনুঘটক হিসেবে কাজ করেছে। কিন্তু সাম্প্রতিক সময়ে হোয়াটসঅ্যাপ এই জায়গাটা দখল করেছে। এখন স্বামীস্ত্রীর বিশ্বাসহীনতা তৈরিতে ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে এই মোবাইল অ্যাপ।

তিনি বলেন, পরকীয়া আসক্ত নারীপুরুষরা তিন থেকে চারটা সম্পর্ক চালিয়ে নেয়ার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপকে ভরসা করে অন্তরঙ্গ ছবি ও ক্ষুদে বার্তা পাঠিয়ে থাকেন।

২০১২ সালের এক জরিপ অনুযায়ী, বর্তমানে হোয়াটসঅ্যাপ ইতালির সবচেয়ে জনপ্রিয় ক্ষুদে বার্তা আদানপ্রদান সার্ভিস। দেশটির ৮৮ শতাংশেরও বেশি মানুষ তাৎক্ষণিক ম্যাসেজ আদানপ্রদানের ক্ষেত্রে এটি ব্যবহার করে থাকেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন