সরকারি সহয়তা পেলে গিগাবাইট দেশেই মাদারবোর্ড অ্যাসেম্বলিং করবে: আনাস খান

0

শাহজালাল রোহান, টেকজুমডটটিভি// সরকারি সহায়তা পেলে দেশেই গিগাবাইটের মাদারবোর্ড অ্যাসেম্বলিং করা সম্ভব বলে জানিয়েছেন গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান।

তিনি বলেন, চীনের তাইওয়ানে শীর্ষ স্থানীয় কম্পিউটিং ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট টেকনোলজি মাদারবোর্ড নির্মাণের জন্যই বিশ্বব্যাপি সুপরিচিত। প্রতিষ্ঠানটির পণ্যের মান এবং সেবা অন্য যেকোনো ব্রান্ডের তুলনায় বেশ ভালো।

আনাস খান বলেন, আর এ পণ্যটি যদি আমাদের দেশই উৎপাদন করার সুযোগ দেওয়া হয় তাহলে গিগাবাইট দেশের জনগণকে আরো অনেক সুলভ মূল্যে মানসম্মত পণ্য দিতে সক্ষম হবে। কারণ তখন আর ভ্যাট ট্যাক্সের ইস্যু থাকবে না। ফলে আরো কম দামে মাদারবোর্ড পাবে ক্রেতারা । পাশাপাশি দেশে অনেক লোকের কর্মসংস্থান সৃষ্টি করতেও সম্ভব হবে।

সম্প্রতি টেকজুম ডটটিভির সাথে একান্ত সাক্ষৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে যদি উৎপাদন করা সম্ভব হয় তাহলে দেশের বাজারতো বটেই পাশাপাশি আশেপাশের দেশের যে গিগাবাইটের মার্কেট আছে (লাইক নেপাল)সহ অন্যদেশে গিগাবাইট দেশের হয়ে সাপোর্ট দিতে পারবে।

এছাড়াও বাংলাদেশে গিগাবাইটের যাত্রা, নতুন কি কি মাদারবোর্ড রয়েছে, নতুন কি পণ্য আসছে, বাংলাদেশ নিয়ে ভবিষ্যত পরিকল্পনা, ডিজিটাল বাংলাদেশ বিনিবার্ণে গিগাবাইটের ভূমিকাসহ বিভিন্ন বিষয় নিয়ে মুখোমুখি কথা বলেন গিগাবাইটে দীর্ঘদিন ধরে কাজ করা খাজা মো. আনাস।

সাক্ষাৎকারটির ভিডিও ধারণ করেছন মিরাজুল ইসলাম জীবন

 

টেকজুমড/১৯জুলাই/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন