প্রবাসীদের বিনিয়োগের আহবান জানালেন বেসিস সভাপতি

0

আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস (এএবিইএ) এর দ্বিবার্ষিক সম্মেলনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে প্রবাসীদের বিনিয়োগ করার জন্য ও তথ্যপ্রযুক্তি খাতে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান।

গত শনিবার ক্যালিফোর্নিয়ার শেরাটন এনাহেম হোটেলে আয়োজিত সম্মেলনে তিনি এই আহবান জানান।

শামীম আহসান বলেন, এটিকার্নি, গার্টনার, জেপি মরগ্যান, গোল্ডম্যান সাকস সকলেই বাংলাদেশকে তথ্যপ্রযুক্তির পরবর্তী গন্তব্যস্থল হিসেবে গুরুত্বসহকারে বিবেচনা করছে। তাই প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের দারুন ক্ষেত্র তৈরি হচ্ছে। আর প্রবাসীরা বাংলাদেশে বিনিয়োগ করলে বেসিস থেকে ‘ওয়ানস্টপ’ সেবা দেওয়া হবে।

অনুষ্ঠানে মূল বক্তব্য পাঠ করেন ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আনিস উজ্জামান। তিনি বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে প্রচুর সম্ভাবনা রয়েছে। ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগের জন্য ফান্ড তৈরি করছে।

এছাড়া সিলিকন ভ্যালিতে বাংলাদেশি কোম্পানি ও উদ্যোক্তাদের তুলে ধরতে অগ্রণী ভূমিকা রাখবে ফেনক্স। পাশাপাশি ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশি কোম্পানিকে আন্তর্জাতিক বাজারে সম্প্রসারণে সাহায্য করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোয়াইট হাউজ অ্যাডভাইজরি কমিশনের কমিশনার ড. এন. নিনা আহমেদ। এছাড়া গেস্ট অব অনার হিসেবে ইউএস কংগ্রেসের প্রতিনিধি ড. জুডি চু ছাড়াও এএবিইএ কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. নাজমুল উল্লা, এসবিট ইনকর্পোরেশনের সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর দেওয়ান, এএবিইএ সিলিকন ভ্যালি চ্যাপ্টারের সভাপতি সাখাওয়াত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন